চট্টগ্রাম, , সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮

জিইসির মোড়ে ব্যাপক ভাংচুর

প্রকাশ: ২০১৭-১২-২১ ২১:৩৩:২৭ || আপডেট: ২০১৭-১২-২২ ১১:১৮:৪৮

চট্টগ্রাম নগরীর জিইসির মোড় এলাকায় চাঁদার দাবিতে একদল সন্ত্রাসী ব্যাপক ভাংচুর চালিয়েছে। তাদের বেপরোয়া হামলায় প্রায় ১৩টি দোকান ও ৭টি গাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে। তারা জয়বাংলা স্লোগান দিয়ে হামলা চালায় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে হামলার ঘটনাটি ঘটে। ঘটনাস্থল থেকে পুলিশ দুজনকে আটক করেছে।

প্রত্যক্ষদশীরা জানায়, দুপুরে একদল যুবক হঠাৎ জড়ো হয়ে জয় বাংলা স্লোগান দিয়ে সিইসি মোড়স্থ কয়েকটি দোকানে হামলা চালায়। এতে ৭টি দোকানের আসবাবপত্র ও মূল্যবান জিসিপত্র ভাংচুর করে। প্রায় ১০ মিনিটব্যাপী হামলা শেষে তারা রাস্তায় নেমে গাড়ি ভাংচুর করে। এসময় পুলিশ ওই এলাকায় থাকলেও পুলিশ নিরব ছিল।

এ ব্যাপারে খুলশী থানায় ডিউটি অফিসার উপ-পরিদর্শক আফরোজা বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছার আগেই হামলাকারীরা পালিয়ে যায়। তাদের পরিচয় উদ্ধারের মাধ্যমে আইনী ব্যবস্থা নেয়ার উদ্যেগ নেয়া হয়েছে।

নগর পুলিশের উপ কমিশনার (ডিসি-উত্তর) মো.আব্দুল ওয়ারিশ খান বলেন, বনফুলের একটি শোরুম, একটি ফটোস্ট্যাটের দোকান ও একটি স্টেশনারি দোকানে ভাংচুর করা হয়েছে। তিনটি প্রাইভেট কারও ভাংচুর করা হয়েছে। কি কারণে ভাংচুর করা হল, সেটা আমরা খতিয়ে দেখছি।

ঘটনাস্থল থেকে দুজনকে আটকের তথ্য দিয়ে ডিসি ওয়ারিশ বলেন, কি কারণে ভাংচুর করা হল, সেই বিষয়ে আমরা দুজনকে জিজ্ঞাসাবাদ করছি।