চট্টগ্রাম, , শনিবার, ১৮ আগস্ট ২০১৮

মহিউদ্দীন চৌধুরীর কুলখানিতে পদদলিত হয়ে নিহত ১০, আহত অর্ধশত

প্রকাশ: ২০১৭-১২-১৮ ১৪:৫৬:৫৭ || আপডেট: ২০১৭-১২-১৮ ২২:০৯:২৬

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে পদদলিত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে অর্ধশতাধিক।

সোমবার (১৮ ডিসেম্বর) দুপুরে মহানগরীর রিমা কমিউনিটি সেন্টারে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন-নিহতরা হলেন, কৃষ্ণ দাশ (৪৫),পিতা রায় মোহন দাশ, উত্তর কাট্টলী,পাহাড়তলী, সুধীর দাশ(৫০) পিতা লাল মোহন দাশ, পাথরঘাটা, কোতোয়ালী, প্রদীপ তালুকদার (৫৪) পিতা মনোরঞ্জন তালুকদার, ফতেয়াবাদ, ঝন্টু দাশ (৪৬) পিতা বিনোদ বিহারী, ফতেয়াবাদ, ধনাশীল (৪৫) পিতা অজ্ঞাত, বাঁশখালী, অলক ভৌমিক (৩৬) পিতা ননী গোপাল ভৌমিক, ছোট কুমিরা, সীতাকু-, লিটন দেব (৫০) পিতা প্রকৃতি রঞ্জন দেব, মোহসেন আউলিয়া, আনোয়ারা, দিপংকর রাহুল দাশ (২৬) পিতা অজ্ঞাত, বড়ইতলী, চকরিয়া কক্সবাজার।

স্থানীয়রা জানান, প্রয়াত মহিউদ্দিন চৌধুরীর পরিবারের পক্ষ থেকে চট্টগ্রামের ১২টি কমিউনিটি সেন্টারে কুলখানি ও মেজবানের আয়োজন করা হয়।

এর মধ্যে আসকার দীঘি এখাকার রিমা কমিউনিটি সেন্টারে হিন্দু-বৌদ্ধ ধর্মাবলম্বীসহ অমুসলিমদের জন্য মেজবানের ব্যবস্থা করা হয়। সেখানে দুপুর একটার পর প্রচণ্ড ভিড় তৈরি হয়। এক পর্যায়ে হুড়োহুড়িকে কেন্দ্র করে পদদলিত হয়ে হতাহতের ঘটনা ঘটে।

উল্লেখ্য, মহিউদ্দিন চৌধুরীর কুলখানি উপলক্ষে বন্দর নগরীর ১২টি কমিউনিটি সেন্টারে লক্ষাধিক লোকের জন্য ঐতিহ্যবাহী মেজবানের আয়োজন করা হয়।