চট্টগ্রাম, , মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮

রামগড়ে ১৫ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

প্রকাশ: ২০১৭-১২-১৭ ১৭:২৩:৩৩ || আপডেট: ২০১৭-১২-১৭ ১৭:২৩:৩৩

করিম শাহ
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

সারা দেশের ন্যায় খাগড়াছড়ির রামগড়ে আগামী ২৩ ডিসেম্বর জাতীয় ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন কর্মসূচির আওতায় (২য় রাউন্ড) ৬ থেকে ১১মাস বয়সী শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিন এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

রামগড় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্র সম্মেলন কক্ষে রবিবার সকাল সাড়ে ১০টায় এক ওরিয়েন্টেশন ও পরিকল্পনা সভা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পলিকল্পনা কর্মর্কতা ডাঃ মোঃ জাহিদুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় বিশেষ অতিথি থেকে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার আল- মামুন মিয়া, অফিসার ইনচার্জ শরিফুল ইসলাম, ডিপিসি কর্মকর্তা মতিউর রহমান, পুষ্টিবিদ আবু তাহের।

রামগড় উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মর্কতা ডাঃ মোঃ জাহিদুল ইসলাম সভায় জানান, রামগড় উপজেলায় ২টি ও হাফছড়ি ১টি ইউনিয়নে ৯০টি কেন্দ্র রয়েছে। তার মধ্যে ভ্রাম্যমান বিভিন্ন বাসস্ট্যন্ড ৩টি ও হাসপাতাল স্থায়ী ১টি, অস্থায়ী ৮৬টি সহ মোট ৯০ টি কেন্দ্রে ৬-১১মাস শিশুকে ১টি নীল রঙের (১,৮৪৭) এবং ১২-৫৯ মাস বয়সী শিশুকে ১টি লাল রঙের (১২,৫৯৮) জন। সর্বমোট ১৪,৪৪৫ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষে দায়িত্ব পালন করবেন। এসব কেন্দ্রে ২ জন করে উপজেলা স্বাস্থ্যকর্মী, পাড়াকর্মী, স্কাস, ব্রাক, বিডিপি ও প্রাইমারী স্কুল শিক্ষক সহ ১৮০ জন স্বেচ্ছাসেবী -সেবাকর্মীরা দায়িত্ব পালন করবেন। কেন্দ্রগুলো সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত শিশুদেরকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। সভায় আগামী ২৩ ডিসেম্বর অত্র উপজেলা জাতীয় ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন কর্মসূচির যথাযথ পালনে স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ মোঃ জাহিদুল ইসলাম সকলের সহযোগীতা কামনা করেন। এসময় এস আই সুইসাউও মারমা সঞ্চালনে স্বাগত বক্তব্য রাখেন ডেন্টাল সার্জন ডাঃ ইসরাত জাহান আজাদ। এসময় সরকারী-বেসরকারী কর্মকর্তা, সাংবাদিকসহ প্রমুখ উপস্থিত ছিলেন।