চট্টগ্রাম, , রোববার, ১৯ আগস্ট ২০১৮

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ৮ ডিসেম্বর

প্রকাশ: ২০১৭-১২-০৫ ১৬:৫৪:২৪ || আপডেট: ২০১৭-১২-০৫ ১৬:৫৪:২৪

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ ১ম সেমিস্টারে ভর্তি পরীক্ষা আগামী ০৮ ডিসেম্বর ২০১৭ শুক্রবার সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা একযোগে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, ইউনিভার্সিটি অব সাইন্স এন্ড টেকনোলজি চট্টগ্রাম (ইউএসটিসি), পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ওমরগনি এম.ই.এস. কলেজ, ইস্পাহানী পাবলিক স্কুল ও কলেজ এবং প্রিমিয়ার ইউনিভার্সিটি দামপাড়া ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ইতোমধ্যে ৮৮৫৫ জনের যোগ্য প্রার্থী তালিকা ও আসন বিন্যাস ওয়েবসাইটে প্রকাশ করেছে। ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ভেটেরিনারি মেডিসিন, ফুড সায়েন্স এন্ড টেকনোলজি এবং ফিশারিজ- এই তিন অনুষদে মোট ২৪৫ জন ছাত্রছাত্রী ভর্তি হওয়ার সুযোগ পাবেন।

পরীক্ষা কেন্দ্রের আসন বিন্যাস:

কেন্দ্র-০১: চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় রোল নং- ১০০০১ হতে ১১৭৬৭ পর্যন্ত।
কেন্দ্র-০২: ইউনিভার্সিটি অব সাইন্স এন্ড টেকনোলজি চট্টগ্রাম (ইউএসটিসি), ফয়’স লেক রোল নং- ১১৭৬৮ হতে ১২৯১৭ পর্যন্ত।
কেন্দ্র-০৩: পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, নিকুঞ্জ হাউজিং, দক্ষিণ খুলশি, চট্টগ্রাম রোল নং-১২৯১৮ হতে ১৪২০৯ পর্যন্ত।
কেন্দ্র-০৪: ওমরগনি এম.ই.এস. কলেজ, চট্টগ্রাম রোল নং-১৪২১০ হতে ১৫৮৬৮ পর্যন্ত।
কেন্দ্র-০৫: ইস্পাহানী পাবলিক স্কুল ও কলেজ, চট্টগ্রাম-রোল নং- ১৫৮৬৯ হতে ১৭০৮৪ পর্যন্ত।
কেন্দ্র-০৬: প্রিমিয়ার ইউনিভার্সিটি, দামপাড়া ক্যাম্পাস, চট্টগ্রাম-রোল নং- ১৭০৮৫ হতে ১৮৮৫৫ পর্যন্ত।

ভর্তি পরীক্ষায় পদার্থবিদ্যা, রসায়ন, গণিত, জীববিদ্যা ও ইংরেজি বিষয়ে এক ঘন্টার লিখিত (এমসিকিউ) পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার ফলাফল একই দিন (৮ ডিসেম্বর’১৭) সন্ধ্যায় প্রকাশ করা হবে।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.cvasu.ac.bd) এবং বিশ্ববিদ্যালয়ের নোটিস বোর্ডে পাওয়া যাবে। -প্রেসবিজ্ঞপ্তি।