চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮

আমেরিকান কর্ণারের সাংবাদিকতা ও নৈতিকতা শীর্ষক সেশন সম্পন্ন

প্রকাশ: ২০১৭-১২-০৩ ১১:৩৪:৩১ || আপডেট: ২০১৭-১২-০৩ ১১:৩৪:৩১

চিটাগং ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) তে অবস্থিত আমেরিকান কর্ণারের উদ্যোগে সম্প্রতি সাংবাদিকতা ও নৈতিকতা শীর্ষক স্পিকার সেশন আমেরিকান কর্ণার মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

এতে স্পিকার হিসাবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমি পুরষ্কারপ্রাপ্ত কবি ও সাংবাদিক দৈনিক আজাদীর সহযোগি সম্পাদক রাশেদ রউফ এবং দৈনিক আজাদীর স্টাফ রিপোর্টার রতন বড়ুয়া।

এছাড়াও ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দুতাবাসের আমেরিকান সেন্টার থেকে স্কাইপের মাধ্যমে স্পিকার হিসাবে যুক্ত হন দৈনিক প্রথম আলো’র সিনিয়র রিপোর্টার রোজিনা ইসলাম। সভায় সাংবাদিকতা বিষয়ে আলোকপাত করে অতিথিগণ বর্তমান সমাজে সামাজিক আন্দোলন গড়ে তুলতে সংবাদ মাধ্যমের ভূমিকার কথা তুলে ধরেন। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনায় সততা ও স্বচ্ছতার উপর জোর দেয়া হয়। বর্তমান সময়ে গণমাধ্যম একটি অত্যন্ত শক্তিশালী মাধ্যম যা কিনা সমাজের সর্ব স্তরের মানুষের সাথে যোগসূত্র স্থাপনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে বলে অতিথিগণ মত প্রকাশ করেন।

আমেরিকান কর্ণার চিটাগং এর সহকারী পরিচালক রুমা দাশ এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ছাড়াও সাংবাদিকতায় আগ্রহি বিভিন্ন বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। – প্রেস বিজ্ঞপ্তি