চট্টগ্রাম, , শনিবার, ১৮ আগস্ট ২০১৮

চট্টগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ শীর্ষ সন্ত্রাসী মহিম নিহত

প্রকাশ: ২০১৭-১১-৩০ ১৫:৫৭:০৩ || আপডেট: ২০১৭-১১-৩০ ১৬:০৬:০৯

চট্টগ্রামে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ শীর্ষ সন্ত্রাসী মহিম (৩৬) নিহত হয়েছেন। বৃহস্পতিবার ভোরে নগরীর পাঁচলাইশ থানার রাজাগঞ্জ এলাকায় এলাকায় এ ঘটনা ঘটে।নিহত মহিম চট্টগ্রাম মহানগরীর বায়েজীদ থানাধীন হাজী পাড়া মো. মিয়া সওদাগর বাড়ির মৃত আবুল কাসেমের ছেলে।তার বিরুদ্ধে চট্টগ্রামের বিভিন্ন থানায় ১৮টি মামলা রয়েছে।
.
র‌্যাব-৭-এর মিডিয়া অফিসার মিনতানুর রহমান জানান, র‌্যাবের একটি বিশেষ দল টহল দেওয়ার সময় বৃহস্পতিবার ভোর ৪টার দিকে নগরীর পাঁচলাইশ থানার শমসের পাড়া ডেন্টাল কলেজ এলাকায় এক দল সন্ত্রাসী গুলি ছোড়ে। এসময় র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। এক পর্যায়ে সন্ত্রাসীরা পালিয়ে গেলে ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় একজনের লাশ পাওয়া যায়। পরে এলাকাবাসী শনাক্ত করে লাশটি সন্ত্রাসী মহিমের।

এসময় একটি একে-২২ এসএমজি, একটি পিস্তল, একটি রিভলবার ও ৫৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

সূত্রমতে, ২০১২ সালে ভারতে গ্রেফতার হওয়া শিবির ক্যাডার সাজ্জাদ হোসেনের সঙ্গে মিলে অপরাধ জগতে মহিমের উত্থানের তথ্য আছে পুলিশের কাছে। সাজ্জাদের তিন বিশ্বস্ত সহযোগীর মধ্যে ছিলেন সরওয়ার, ম্যাক্সন ও মহিম। সাজ্জাদ ভারতে গ্রেফতারের পর সরওয়ার এবং ম্যাক্সনকে নগরীর বায়েজিদ বোস্তামি থানা পুলিশ গ্রেফতার করেছিল। তবে মহিম বরাবরই গ্রেফতার এড়িয়ে নিরাপদ ছিলেন। সাজ্জাদের অনুসারী সব সন্ত্রাসীকে মহিম ব্যবহার করতেন। এই নিয়ে পরবর্তীতে সরওয়ার-ম্যাক্সনের সঙ্গে মহিমের দূরত্বও সৃষ্টি হয়েছিল।

বায়েজিদ বোস্তামি থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ মঈন উদ্দীন বলেন, সরওয়ার এবং ম্যাক্সন সম্প্রতি আদালতের নির্দেশে কারাগার থেকে ছাড়া পেয়েছে। সরওয়ার আবুধাবি চলে গেছে বলে শুনেছি। ম্যাক্সন এখনো এলাকায় আছে বলে জানতে পেরেছি।

মহিম নিহতের মধ্য দিয়ে অস্ত্রধারী এক ভয়ঙ্কর সন্ত্রাসী পতন হয়েছে বলে মনে করছেন চট্টগ্রামের আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা।