চট্টগ্রাম, , সোমবার, ২২ অক্টোবর ২০১৮

দুপুরে চিটাগংয়ের মুখোমুখি খুলনা

প্রকাশ: ২০১৭-১১-১২ ১০:২৭:৩৩ || আপডেট: ২০১৭-১১-১২ ১৪:২৫:১৪

বিপিএলের ঢাকা পর্বের খেলা শুরু হয়েছে শনিবার। মিরপুরের শের-এ-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচে প্রথমে ব্যাট করে হেরেছে রংপুর রাইডার্স ও সিলেট সিক্সার্স। রংপুরকে হারানো রাজশাহী কিংস রোববার মুখোমুখি হচ্ছে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়। দিনের প্রথম ম্যাচে চিটাগং ভাইকিংস মাঠে নামবে খুলনা টাইটান্সের বিপক্ষে। দুপুর দেড়টায় শুরু হবে ম্যাচটি।
.
চিটাগং ও খুলনা দুই দলই নিজেদের শেষ ম্যাচে জয় পেয়েছে। মিসবাহ-উল-হকের নেতৃত্বে রংপুরকে হারিয়েছিল চিটাগং। সেই ম্যাচে রংপুর নেতা মাশরাফি ও চিটাগং পেসার শুভাশিষের বাদানুবাদ ছড়িয়েছিল বিতর্ক। তাসকিন আহমেদের বোলিং নৈপুণ্যে ১১ রানে জিতেছিল চিটাগং। ব্যাটিংয়ে ওপেনার লুক রনকি খেলেছিলেন ৭৮ রানের ঝড়ো ইনিংস। আর খুলনার জয় সিলেট পর্বের শেষ ম্যাচে। টানা তিন ম্যচ জেতা সিলেট দলকে তারা ৬ উইকেটে হারায়। অলরাউন্ড পারফরম্যান্সে ম্যাচসেরা হন মাহমুদউল্লাহ।

প্রথম দুই দলের মত রাজশাহী ও কুমিল্লাও পেয়েছে নিজেদের শেষ ম্যাচে জয়। সিলেট পর্বে কোন জয় না পাওয়া রাজশাহী ঢাকা পর্বের প্রথম ম্যাচেই হারিয়েছে রংপুরকে। নিয়মিত অধিনায়ক ড্যারেন স্যামি না থাকায় দায়িত্বটি পালন করেছেন মুশফিকুর রহীম। ওপেনার মুমিনুল হকের অপরাজিত ৬৩ রানের ইনিংসে ৮ উইকেটের জয় পায় তারা। অপর ওপেনার লেন্ডল সিমন্সও পেয়েছেন হাফসেঞ্চুরি। আর কুমিল্লার জয়টি ছিল চিটাগংয়ের বিপক্ষে। তরুণ ডানহাতি পেসার মোহাম্মদ সাইফ উদ্দিন পেয়েছেন ৩ উইকেট। পরে ৮ উইকেটের সহজ জয় পায় তারা।