চট্টগ্রাম, , শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮

২ নভেম্বর থেকে উইমেন চেম্বারের আন্তর্জাতিক বাণিজ্যমেলা শুরু

প্রকাশ: ২০১৭-১০-৩১ ২২:২১:২৭ || আপডেট: ২০১৭-১০-৩১ ২২:২১:২৭

২ নভেম্বর (বৃহস্পতিবার) থেকে শুরু হচ্ছে চিটাগাং উইম্যান চেম্বারের মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্যমেলা। বরাবরের মতো এবারো মেলায় রপ্তানী উন্নয়ন ব্যুরো, দি ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার্স অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, এসএমই ফাউন্ডেশন ও জুট ডাইভার্সিফিকেশন প্রমোশন সেন্টার মেলা উদযাপনে সহযোগিতা দিচ্ছে।

নগরীর পলোগ্রাউন্ডে অনুষ্ঠেয় মেলায় ইরান, ভারত, থাইল্যান্ড এর উদ্যোক্তাগণ অংশ নিচ্ছে। মেলায় ছোট-বড় প্রায় সাড়ে তিনশ স্টল এবং পনেরটি প্যাভেলিয়ন স্থান পাচ্ছে।

এ উপলক্ষে মঙ্গলবার বিকেলে হোটেল আগ্রাবাদের ক্রিস্টাল বলরুমে আয়োজিত সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়। এতে সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন চিটগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র প্রেসিডেন্ট মনোয়ারা হাকিম আলী।

এতে উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট আবিদা সুলতানা, ভাইস-প্রেসিডেন্ট ডা. মুনাল মাহবুব, পরিচালক কাজী তুহিনা আক্তার, রেবেকা নাসরিন, নুজহাত নূয়েরী কৃষ্টি, রোজিনা আক্তার লিপি, নূরজাহান আক্তার মিতু, প্রাক্তন ভাইস-প্রেসিডেন্ট আইভি হাসান, প্রাক্তন পরিচলক রেখা আলম চৌধুরী, রোকেয়া রহমান রিপু, সাভিনা ইকরাম, নূর আক্তার জাহান সিনাই, শামীমা হারুন লুবনা প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, মেলার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য অস্থায়ী পুলিশ ক্যাম্প, সিসিটিভি ক্যামেরা, বেসরকারি নিরাপত্তারক্ষী, ফায়ার সার্ভিসসহ র‌্যাব-এর টহল থাকবে। বিদ্যুৎ সংযোগের জন্য বৈদ্যুতিক সাব-স্টেশন ও সার্বক্ষণিভাবে উচ্চ ক্ষমতাসম্পন্ন জেনারেটর স্থাপন করা হয়েছে।

এছাড়াও প্রয়োজনীয় সংখ্যক টয়লেট, সার্বক্ষণিক পানি সরবরাহ, সিটি কর্পোরেশন এর সহযোগিতায় পরিস্কার-পরিচ্ছন্নতার ব্যবস্থা রাখা হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

শিশুদের বিনোদনের জন্য বিনোদন পার্কসহ নগরীর স্কুলগুলোতে শিশুদের জন্য বিনামূলে টিকেট সরবরাহের ব্যবস্থা রাখা হয়েছে। মেলার সৌন্দর্য্য বিকাশের জন্য আকর্ষনীয় তোরণ, দৃষ্টিনন্দন ফোয়ারা ও সুউচ্চ টাওয়ার নির্মান করা হয়েছে। মেলার সার্বিক কর্মকাণ্ড সঠিকভাবে পরিচালনার জন্য সার্বক্ষণিকভাবে অফিস স্থাপন করা হয়েছে বলে লিখিত বক্তব্যে উইমেন চেম্বারের প্রেসিডেন্ট মনোয়ারা হাকিম আলী জানিয়েছেন।