চট্টগ্রাম, , মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮

উখিয়ায় ধসে পড়ল খালেদার সমাবেশস্থলের দেয়াল

প্রকাশ: ২০১৭-১০-৩০ ১৮:০৫:৩২ || আপডেট: ২০১৭-১০-৩০ ১৮:০৫:৩২

রোহিঙ্গা শিবির পরিদর্শন ও ত্রাণ বিতরণের জন্য বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার কক্সবাজার সফরে ঘটনা-দুর্ঘটনা যেন পিছু ছাড়ছে না। শনিবার যাত্রার দিন ফেনীতে গাড়িবহরে হামলা, কুমিল্লায় গাড়ির চাকা পাংচার, রবিবার কক্সবাজার আসার পথে আবার বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বহনকারী গাড়ি নষ্ট। সবশেষ আজ সোমবার বিকালে উখিয়ায় রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রমের সময় দেয়াল ধসের ঘটনা ঘটেছে।

দেয়ালধসের ঘটনায় অবশ্য তাৎক্ষণিকভাবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

জানা গেছে, আজ সোমবার বিকালে কক্সবাজারের উখিয়ার বালুখালীতে রোহিঙ্গাদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণের পর সংক্ষিপ্ত সমাবেশে যোগ দেন বিএনপির চেয়ারপারসন। বেলা সাড়ে তিনটার দিকে খালেদা জিয়ার বক্তব্য চলাকালে সমাবেশস্থলের পাশের একটি দেয়াল ধসে পড়ে। তাকে দেখতে আসা উৎসুক জনতার চাপে দেয়ালটি ধসে পড়ে জানা যায়। তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

তবে দেয়ালধসের ঘটনায় উপস্থিত মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

পরে বিএনপির চেয়ারপারসন ড্যাবের হাতে পাঁচ হাজার শিশুর জন্য খাদ্য এবং বিপুল পরিমাণ প্রসূতি সামগ্রী হস্তান্তর করেন। এ সময় খালেদা জিয়া বলেন, রোহিঙ্গাদের স্বাস্থ্যসেবায় ড্যাব হলো এখানকার সবচেয়ে বড় শক্তি।

রোহিঙ্গা শিবির পরিদর্শনে খালেদা জিয়ার সফরের এই দ্বিতীয় বক্তব্যেও তিনি রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমার সরকারের প্রতি আহ্বান জানান।

এর আগে উখিয়ায় ময়নার ঘোনা রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ বিতরণ করতে গিয়ে শীত মওসুমের আগেই রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারের প্রতি আহ্বান জানান খালেদা জিয়া। এ জন্য মিয়ানমারের ওপর কার‌্যকর চাপ প্রয়োগ করতে বাংলাদেশ সরকারসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান।