চট্টগ্রাম, , রোববার, ১৮ নভেম্বর ২০১৮

চবিতে ভর্তি জালিয়াতি : ভর্তিচ্ছুসহ আটক ৭

প্রকাশ: ২০১৭-১০-২৯ ১৮:১৩:১৩ || আপডেট: ২০১৭-১০-২৯ ১৮:১৩:১৩

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রক্সি দেয়ার আগেই ছাত্রলীগ নেতা ও ৪ ভর্তিচ্ছু শিক্ষার্থীসহ ৭ জনকে আটক করেছে পুলিশ। আটককৃতদের মধ্যে ৪ ভর্তিচ্ছু শিক্ষার্থী ছাড়াও ২ জন জালিয়াতির মূল পরিকল্পনাকারী ও একজন মধ্যস্থতাকারী।

মূল পরিকল্পনাকারী দুজন হলেন, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের স্থগিত কমিটির সহ-সম্পাদক ও আইইআরটি বিভাগের ১২-১৩ শিক্ষাবর্ষের মো. শহিদুল্লাহ (আইডি:১৩১১৩০৯৯), অপরজন একই বিভাগের মো. রায়হানুল হক (আইডি:১৩১১৩০৯৯)। শহিদুল্লাহর বাড়ি চট্টগ্রামের পটিয়ায় আর রায়হানুলের বাড়ি চট্টগ্রামের রাউজানে।

এছাড়া আটক ৪ ভর্তিচ্ছু শিক্ষার্থী হলেন, নোয়াখালীর মো. ফরহাদ ও মিজানুর রহমান, টাঙ্গাইলের সাঈদ আল কবির ও মানিকগঞ্জের মুশফিকুর সালেহিন। মধ্যস্থতাকারী হলেন, চট্টগ্রাম কলেজের পরিসংখ্যান বিভাগের মাস্টার্সের ছাত্র তুহিন।

রবিবার (২৯ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে সাংবাদিকের ব্রিফিংকালে এসব তথ্য জানান প্রক্টর আলী আজগর চৌধুরী।

তিনি বলেন, ‘শনিবার রাতে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে মূল পরিকল্পনাকারী দুজনকে ক্যাম্পাস সংলগ্ন তাদের বাসা থেকে আটক করে। এসময় তাদের কাছ থেকে পরিক্ষার্থীদের মার্কশিট, সইকারী ১০০ টাকার খালি স্ট্যাম্প উদ্ধার করে। পরে তাদের মোবাইলের কথোপকথন ও কল লিস্ট চেক করে ভর্তিচ্ছুদের আটক করে।’

এ সময় মধ্যস্থতাকারী তুহিন শহরে থাকায় কৌশলে ভর্তিচ্ছুদের মাধ্যমে তাকে কল করে ক্যাম্পাসে ডেকে এনে আটক করা হয়। পরে আটক ৭ জনকে হাটহাজারী মডেল থানায় হস্তান্তর করা হয় বলে জানান প্রক্টর আলী আজগর চৌধুরী।