চট্টগ্রাম, , মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮

মিরসরাইয়ে শিশুর রহস্যজনক মুত্যু

প্রকাশ: ২০১৭-১০-২৭ ১৯:০৪:১৯ || আপডেট: ২০১৭-১০-২৭ ১৯:০৪:১৯

এম মাঈন উদ্দিন
মিরসরাই থেকে

মিরসরাই পৌরসদরে সাহানা আক্তার আঁখি (৭) নামে এক শিশুর রহস্যজনক মৃত্যুর ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) রাতে মিরসরাই পৌরসভার কলেজ রোড়ের এমবি টাওয়ার থেকে শিশুটির মৃতদেহ উদ্ধার করে। পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করে।

জানা গেছে, মিরসরাই পৌরসভার কলেজ রোড়ের এমবি টাওয়ার এর ৬ষ্ঠ তলার একটি ভাড়া বাসায় থাকেন দুবাই প্রবাসি আনোয়ার হোসেন এর মা, এক ভাই বোন সহ তার এক মাত্র মেয়ে। এক বছর আগে প্রবাসী আনোয়ার হোসেনের সাথে তার স্ত্রীর বিবাহ বিচ্ছেদের পর তার মেয়ে দাদীর কাছে থাকতো। বৃহস্পতিবার রাতে প্রবাসী আনোয়ার হোসেনের শিশুকন্যা সাহানা আক্তার আঁখি এর এর মৃতদেহ পরিবারের লোকজন লুকিয়ে পাশ্ববর্তি কবরস্থানেই দাফন করার চেষ্টা করছিল। এতে এলাকাবাসির সন্দেহ হলে আশেপাশের লোকজন মিরসরাই থানা পুলিশকে খবর দেয়। পরবর্তিতে মিরসরাই থানার ওসি (অপারেশান) শাহ আলম ও এসআই থোয়াইন চাকমা ঘটনাস্থল পরিদর্শন করেন।

প্রবাসী আনোয়ার হোসেনের মা নুরজাহান বেগম (৬৫) জানান, শিশু আঁখি সব সময় অসুস্থ থাকে। সে হাতের কাছে যা পায় তা খেয়ে ফেলে। সকালে বা দুপুরে সে ঘরে থাকা ঘাসের ঔষধ খেয়ে ফেলে। সে কখন মারা গেছে তিনি তা জানেন না বলে জানান।

শিশু মৃত্যুর রহস্য উদঘাটনের জন্য আনোয়ার হোসেনের মা নুরজাহান বেগম ও বোন সেলিনা আক্তারকে থানায় নিয়ে যায় পুলিশ। বৃহস্পতিবার রাতে পুলিশ ঘটনাস্থল পরিদর্শনের যাওয়ার পর আনোয়ার হোসেনের ভাই বাসা থেকে পালিয়ে যান।