চট্টগ্রাম, , শনিবার, ১৭ নভেম্বর ২০১৮

চট্টগ্রামে ইয়াবাসহ গ্রেফতার তিনজনের কারাদণ্ড

প্রকাশ: ২০১৭-১০-২৬ ১৮:৫৭:৫১ || আপডেট: ২০১৭-১০-২৬ ১৮:৫৭:৫১

চট্টগ্রাম মহানগরের একটি আদালত ৫৪ হাজার পিস ইয়াবা উদ্ধারের ঘটনায় দায়ের হওয়া দু’টি মামলায় তিনজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. শাহেনূর এই রায় দেন।

দণ্ডিতদের মধ্যে ৫২ হাজার পিস ইয়াবাসহ গ্রেফতার হওয়া শাহজাহান ও মানিককে ৮ বছর করে কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। তাছাড়া দণ্ডিত ওসমানকে ৭ বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

চট্টগ্রাম মহানগর পিপি অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী বলেন, ২০১৬ সালের ৩ আগস্ট ওসমানকে ২০০০ পিস ইয়াবাসহ নগরীর কোতোয়ালি থানার ব্রিজঘাট এলাকা থেকে গ্রেফতার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি টিম। অধিদপ্তরের পরিদর্শক মোহাম্মদ আবুল কাশেম বাদি হয়ে মামলা দায়েরের পর ৫ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। ১০ নভেম্বর আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেওয়ার পর ৪ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়। ওসমান বর্তমানে পলাতক। ’

এদিকে, ২০১৫ সালের ২৮ ডিসেম্বর বাকলিয়া থানাধীন রাজাখালী এলাকায় একটি কাভার্ডভ্যানে তল্লাশি চালিয়ে চালক শাহজাহান ও সহকারী মানিককে ৫২ হাজার পিস ইয়াবাসহ গ্রেফতার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। ওই ঘটনায় অধিদপ্তরের পরিদর্শক ইব্রাহিম খান বাদি হয়ে একটি মামলা দায়ের করেন। ২০১৬ সালের ২১ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

২৫ সেপ্টেম্বর অভিযোগ গঠনের পর ৮ জন সাক্ষীর সাক্ষ্য নেওয়া হয়। দুজনই বর্তমানে কারাগারে আছেন।