চট্টগ্রাম, , বুধবার, ১৪ নভেম্বর ২০১৮

চুনতীর ১৯ দিনব্যাপি সীরাত মাহফিলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

প্রকাশ: ২০১৭-১০-২৫ ১২:৪৯:০০ || আপডেট: ২০১৭-১০-২৫ ১২:৪৯:০০

লোহাগাড়া চুনতীতে মরহুম আশেকে রসুল হযরত হাফেজ আহমদ প্রকাশ শাহ সাহেব কেবলা কতৃক প্রবর্তিত ঐতিহাসিক ১৯ দিনব্যাপী সীরাতুন্নবী (স:) মাহফিলের প্রস্তুতি সভা মঙ্গলবার রাতে চট্টগ্রাম নগরীর রীমা কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়।

প্রধান পৃষ্ঠপোষক আলহাজ্ব ইসমাঈল মানিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম-১৫ আসনের জাতীয় সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দীন নদভী। মুহাম্মদ জাহিদুর রহমানের সঞ্চালনায় সভায় মোস্তফা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ভাইস চেয়ারম্যান ও লোহাগাড়া সমিতি-চট্টগ্রাম’র সভাপতি আলহাজ্ব শফিক উদ্দিন, মরহুম শাহ সাহেব কেবলার ঘনিষ্ট সহচর মাওলানা কাজী নাছির উদ্দিন, চুনতী মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা হাফিজুল হক নিজামী, বাঁশখালী উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মাওলানা জহিরুল ইসলাম, চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য আনোয়ার কামাল, লেখক ও গবেষক আহমদুল ইসলাম চৌধুরী, প্রবীণ সমাজসেবক আমিন আহমদ খান, মিয়া গোলাম কবির, আবু তাহের সওদাগর, মরহুম শাহ সাহেব কেবলার দৌহিত্র আব্দুল মালেক ইবনে দিনার নাজাত ও তৈয়বুল হক বেদার, চুনতী ইউপি চেয়ারম্যান জয়নুল আবেদীন জনু কোম্পানী, সোনাকানিয়া ইউপি চেয়ারম্যান নূর আহমদ, স্মার্ট গ্রুপের পরিচালক আজিজুর রহমান, মাহফিলের অর্থ সমন্বয়ক কাজী আরিফুল ইসলাম, অনলাইন সমন্বয়ক কাশশাফুল হক শেহজাদ, যুবনেতা ফজলে এলাহি আরজু ও চুনতী বিভিন্ন সামাজিক সংগঠনের প্রতিনিধিবৃন্দ বক্তব্য রাখেন।

বক্তারা আগামী ১ ডিসেম্বর থেকে অনুষ্ঠিতব্য সীরাত মাহফিলে সার্বিক কর্মকা- আঞ্জাম দেয়ার প্রত্যয় ব্যক্ত করেন। মাহফিলের বাজেট নির্ধারণ করা হয় ২ কোটি টাকা।

প্রসঙ্গত, প্রতিবছর ১৯ দিনব্যাপি সীরাত মাহফিলের প্রতিদিনই আগত মুসল্লীদেরদের জন্য তাবাররুকের ব্যবস্থা করা হয়। গত ৪৬ বছর ধরে নিরবিচ্ছন্নভাবে এ মাহফিল চলে আসছে। এবার ৪৭তম মাহফিল অনুষ্ঠিত হবে। এতে বাংলাদেশের বিভিন্ন প্রান্ত ছাড়াও পাশ্ববর্তি দেশ থেকে ধর্মপ্রাণ মানুষ অংশগ্রহণ করে।