চট্টগ্রাম, , বুধবার, ১৪ নভেম্বর ২০১৮

তুমি একজন ভালো মানুষ এটাই বড় পার্সোনাল ব্র্যান্ডিং : একসেস টু ফিউচারে তানভীর শাহরিয়ার রিমন

প্রকাশ: ২০১৭-১০-২২ ২২:৩২:০২ || আপডেট: ২০১৭-১০-২২ ২২:৩৭:১০

আমরা ক্যারিয়ারকে টার্বোচার্জ করতে পার্সোনাল ব্র্যান্ডিং এর নানা রকম চেষ্টা করছি ।এবং সেই চেষ্টা করতে গিয়ে নানা সময় আমরা ফোকাস হারাচ্ছি । সস্তা জনপ্রিয়তা অর্জনে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে নানা ভুল উপায় বেছে নিচ্ছি । অথচ সঠিক পথে সুনির্দিষ্ট লক্ষে কাজ করে নিজের প্রকৃত ব্র্যান্ডিং করা সম্ভব । দিনশেষে সবার কাছে তুমি একজন ভালো মানুষ হিসাবে পরিচিত হতে পারলে এর চেয়ে বড় পার্সোনাল ব্র্যান্ডিং আর কী হতে পারে !

চট্টগ্রাম ক্লাবে টিম চিটাগাং এর উদ্যোগে আয়োজিত দিনব্যাপী ক্যারিয়ার বিষয়ক অনুষ্ঠান একসেস টু ফিউচার ২.১ এ এসব কথা বলেন তরুন কর্পোরেট ব্যক্তিত্ব প্রকৌশলী তানভীর শাহরিয়ার রিমন ।

তিনি বলেন, ভালো ক্যারিয়ারিস্ট হওয়ার পাশাপাশি ভালো মানুষ হওয়া জরুরি । তিনি বিশ্বের সেরা ধনী ব্যক্তিদের উদাহরণ টেনে বলেন তারা জীবনে যেমন টাকা পয়সা অর্জন করছেন তেমনি মানুষের কল্যানে বিলিয়ন-বিলিয়ন ডলার ব্যয় করছেন । মানুষের কল্যানে কাজ করার চেয়ে আনন্দদায়ক এবং মহত কাজ আর কিছু হতে পারেনা ।

দুশতাধিক তরুনদের উদ্দেশ্যে তিনি বলেন, জীবনে সুখী হওয়ার জন্য আমরা কত প্রাণান্ত চেষ্টা করি । অথচ এই সুখ জিনিসটাই কেমন ভেরিয়াবল । আজ তোমাদের যা সুখি করে দশবছর পর সেই একই জিনিস তোমাদের কাছে কেমন অদ্ভুত মনে হবে । তাই ক্যারিয়ার এর শুরুতেই দামি গাড়ী বিলাস বহুল বাড়ির পেছনে ছুটতে যেওনা বরং সৃষ্টিশীলতার পেছনে ছুটো । একদিন ওইসব মেটারিলিস্টিক জিনিস গুলো তোমাদের পেছন পেছন ছুটবে ।

তিনি বলেন, সোশ্যাল মিডিয়া এখন অনেক শক্তিশালী মাধ্যম । এই মাধ্যম ব্যবহারে কৌশলী হতে হবে । নেগেটিভিটি না ছড়িয়ে পজিটিভিটি ছড়িয়ে দিতে হবে । দেশের যে অর্জন গুলো আছে তা সবার সামনে তুলে ধরতে হবে । আমরা তারুন্য নির্ভর অসম্ভব সুন্দর এক আগামীর দিকে এগিয়ে যাচ্ছি ।

তানভীর শাহরিয়ার রিমন আরও বলেন, জীবনে প্রায়োরিটি সেট করতে শিখো । নিজের বাবা মার প্রতি যত্নবান হও । তাঁরাই তোমাদের প্রকৃত বন্ধু । দেশকে ভালোবাস । দেশ তোমার জন্য কী করছে তা না ভেবে নিজের জায়গায় দাঁড়িয়ে তোমরা তোমাদের দায়িত্ব ঠিকঠাক পালন করো । আর মানুষকে ভালোবাস । তোমাদের চারপাশে ছড়িয়ে ছিটিয়ে থাকা সব সুন্দরকে ভালোবাস । প্রকৃতিকে ভালোবাস । জীবনে ঘৃনার চেয়ে ভালোবাসার শক্তি অনেক বেশি ।

এদিন তরুনদের সামনে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন বিওয়াইএলসির প্রতিষ্ঠাতা ইজাজ আহমেদ, বোল্ড এর সভাপতি কাজী এম আহমেদ, ইকবাল ই রাসুল, বিপাশা মতিন, তাহসিন জাকারিয়া, বারকোড গ্রুপের সিইও মন্জুরুল হক প্রমুখ ।