চট্টগ্রাম, , বুধবার, ২১ নভেম্বর ২০১৮

বিশ্ববিদ্যালয়ে গবেষণার ক্ষেত্র বাড়াতে হবে: লায়ন মোঃ মুজিবুর রহমান

প্রকাশ: ২০১৭-১০-২১ ১৯:৩৭:০৪ || আপডেট: ২০১৭-১০-২১ ১৯:৩৭:০৪

ইমাম খাইর
কক্সবাজার ব্যুরো

জ্ঞান ভিত্তিক সমাজ গড়ার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ে গবেষণার ক্ষেত্র বাড়াতে হবে বলে মন্তব্য করেছেন কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রস্টি বোর্ডের সাধারণ সম্পাদক লায়ন মোঃ মুজিবুর রহমান।

শনিবার (২১ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের হল রুমে গবেষণার ক্ষেত্র বাড়ানো ও জার্নাল প্রকাশ নিয়ে বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের প্রধানদের নিয়ে অনুষ্টিত সভায় লায়ন মুজিব এই মন্তব্য করেন।

তিনি বলেন, উচ্চ শিক্ষার অন্যতম অনুষঙ্গ গবেষণা। গবেষণার মাধ্যমে সৃষ্টি হয় নতুন জ্ঞান, যা জ্ঞানভিত্তিক সমাজ গঠণে অবদান রাখে। সভায় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে প্রতি বছর গবেষক শিক্ষকদের বিশ্বের বিভিন্ন দেশে পাঠানোর সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়াও সভায় বিশ্ববিদ্যালয় একটি জার্নাল প্রকাশের উদ্যোগ গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়। এ ব্যাপারে একটি সম্পাদনা পরিষদ ও গঠণ করা হয়।

সভায় বিশ্ববিদ্যলয়ের ট্রাস্টি বোর্ডের সাধারণ সম্পাদক জার্নাল প্রকাশের উদ্যোগ গ্রহণের জন্য সম্পাদক পরিষদের সদস্যবৃন্দকে ধন্যবাদ জানান। তিনি জার্নাল প্রকাশ কমিটিকে সার্বিক সহযোগীতা প্রদানের আশ্বাস প্রদান করেন।

সভায় সকল অনুষদের প্রধান ছাড়াও আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রার নাজিম উদ্দিন সিদ্দিকী, পরীক্ষা নিয়ন্ত্রক এ এস এম সাইফুর রহমান।