চট্টগ্রাম, , সোমবার, ১৯ নভেম্বর ২০১৮

সব নৌরুটে নৌ-চলাচল বন্ধ

প্রকাশ: ২০১৭-১০-২১ ০৯:৩৪:৩৪ || আপডেট: ২০১৭-১০-২১ ১২:৫৯:০৫

বৈরি আবহাওয়ার কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি, দৌলদিয়া-পাটুরিয়া, মাওয়া-কাওরাকান্দিসহ দেশের অভ্যন্তরীণ সব নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছে বিআইডব্লিউটিএ।

শনিবার (২১ অক্টোবর) সকাল সাড়ে ৮টা থেকে এ ঘোষণা দেয় কর্তৃপক্ষ। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত লঞ্চ চলাচল বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ জানায় , নদীতে তীব্র স্রোত, ঝড়ো বাতাস ও বৈরী আবহাওয়ার কারণে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। সকাল থেকে বিকেল পর্যন্ত স্বল্পপরিসরে কিছু ফেরি চলাচল করলেও রাত ১০টার পর থেকে যাত্রীদের নিরাপত্তার স্বার্থে সব ধরনের নৌযান চলাচল বন্ধ রাখা করে দেয়া হয়।

গত বৃহস্পতিবার (১৯ অক্টোবর) সারাদেশে সকাল থেকে মুষল ধারে বৃষ্টির পাশাপাশি ঝড়ো হাওয়া বইছে। ফলে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। তবে এ পর্যন্ত কোন বড় ধরনের দুর্ঘটনার খবর পাওয়া যায়নি।

মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়ি ফেরিঘাটের টার্মিনাল সুপারভাইজার আনোয়ার হোসেন জানান, পদ্মা নদীতে ঢেউ থাকায় সব ধরনের নৌযান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত নৌযান চলাচল বন্ধ থাকবে। এদিকে ফেরি চলাচল বন্ধ থাকায় ঘাটের উভয় পাড়ে পারাপারের অপেক্ষায় রয়েছে দুই শতাধিক যানবাহন।