চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২২ নভেম্বর ২০১৮

দক্ষিণ আফ্রিকা সফর শেষ তামিমের

প্রকাশ: ২০১৭-১০-২০ ২১:২১:০৯ || আপডেট: ২০১৭-১০-২০ ২১:২১:০৯

চোটের কারণে শুক্রবার দলের সাথে অনুশীলনে যোগ দিতে পারেননি তামিম ইকবাল। ইস্ট লন্ডনে একটি স্থানীয় হাসপাতালে আল্ট্রাসনোগ্রাম করানো হয়েছে তার। রিপোর্ট অনুযায়ী তামিমের বাঁ ঊরুর চোটটি আরো বেড়েছে। তাই রোববার দেশের হয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ ওয়ানডেতে খেলতে পারছেন না তিনি। খেলতে পারবেন না টি-টুয়েন্টি সিরিজেও। দেশে ফিরে আসবেন এই বাঁহাতি ওপেনার।

চলতি দক্ষিণ আফ্রিকা সফরে চোট পিছু ছাড়ছেই না তামিম ইকবালের। ইতোমধ্যেই খেলতে পারেননি একটি টেস্ট ও একটি ওয়ানডে। সফরের শুরুতেই চোট পেয়েছেন তামিম। টেস্ট সিরিজের আগে প্রস্তুতি ম্যাচে বাঁ পায়ের ঊরুর মাংসপেশীতে ব্যথা পেয়েছেন তিনি। এই ব্যথার কারণেই দ্বিতীয় টেস্ট ও প্রথম ওয়ানডে খেলা হয়নি তার।

সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে খেলেছেন। কিন্তু ব্যথা বেড়ে যাওয়ায় শুক্রবার দলের অনুশীলনে যোগ দেননি। দুপুরে দলের ম্যানেজার মিনহাজুল আবেদিন নান্নুকে সাথে নিয়ে স্থানীয় একটি হাসপাতালে আল্ট্রাসনোগ্রাম করান তামিম। সেই রিপোর্ট থেকেই নিশ্চিত হওয়া যায় এই সিরিজে আর খেলতে পারবেন না। প্লেনের টিকেট পেলে শনিবারই দেশে ফিরবেন তামিম। আর না পেলে রোববার মাশরাফি ও মোস্তাফিজের সাথে দক্ষিণ আফ্রিকা ছাড়বেন।

রিপোর্ট অনুযায়ী তামিমকে ২৪-২৫ দিন মাঠের বাইরে থাকতে হবে। ফলে টি-টুয়েন্টি সিরিজসহ বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর প্রথম তিনটি ম্যাচ খেলতে পারবেন না তিনি।
দক্ষিণ আফ্রিকা প্রথম দুই ওয়ানডে জিতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে। রোববার সিরিজের শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে ইস্ট লন্ডনের বাফেলো পার্ক স্টেডিয়ামে।