চট্টগ্রাম, , মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮

কমিটি ঘোষণা: দক্ষিণ জেলা ছাত্রলীগের পদবঞ্চিতদের বিক্ষোভ

প্রকাশ: ২০১৭-১০-১৫ ২২:৫১:২৮ || আপডেট: ২০১৭-১০-১৫ ২২:৫২:০৯

নতুন কমিটি ঘোষণার দিনই (১৫ অক্টোবর) সন্ধ্যায় দক্ষিণ জেলা ছাত্রলীগের পদবঞ্চিত নেতাকর্মীরা চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে বিক্ষোভ করেছেন।  তারা টায়ার জ্বালিয়ে বিক্ষোভের ‍পাশাপাশি যানবাহনের উপর চড়াও হন। বিক্ষোভ শুরুর পর পুলিশ এসে তাদের সরিয়ে দেয়। এরপর তারা বকশির হাটে দক্ষিণ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে গিয়ে রাতে আবার নগরীর প্রবেশপথ কর্ণফুলী সেতু এলাকার গোল চত্বরে অবস্থান নিয়ে বিক্ষোভ দেখায়।

গত চার বছরে দক্ষিণ জেলা ছাত্রলীগের অভ্যন্তরীণ বিরোধে খুন হন দুই ছাত্রলীগ নেতা। এরপর তিন বছর আগে কেন্দ্র থেকে আহ্বায়ক কমিটি স্থগিত করা হয়েছিল।রোববার বিকালে কেন্দ্র থেকে এস এম বোরহান উদ্দিনকে সভাপতি এবং আবু তাহেরকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্যের কমিটির ঘোষণা আসে।ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন শনিবার এই কমিটি অনুমোদন করেন।

কমিটি ঘোষণার পরপরই বিকাল সাড়ে ৫টার দিকে ৩০ জন যুবক মিছিল নিয়ে এসে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনের সড়কে অবস্থান নেয়। সেখান তারা নির্মাণাধীন ভবনের নির্মাণ সামগ্রী জড়ো করে রাস্তায় আগুন ধরিয়ে দেয়।সড়কে তাদের অবস্থানের কারণে সড়কের একাংশে যান চলাচল বন্ধ হয়ে যায়। বিক্ষুব্ধরা কয়েকটি গাড়িতেও বাঁশ দিয়ে আঘাত করে।

সন্ধ্যা সোয়া ৬টার দিকে কোতোয়ালি থানা থেকে পুলিশ এসে বিক্ষোভকারীদের সরিয়ে দেয়।

নগর পুলিশের সহকারী কমিশনার (কোতোয়ালি) জাহাঙ্গীর আলম বলেন, “দক্ষিণ জেলা ছাত্রলীগের পদবঞ্চিতরা বিক্ষোভ করছিল। তাদের সরিয়ে দিয়েছি। কর্ণফুলী সেতুর গোল চত্বরে তারা অবস্থান নিয়েছে। সেখানে আমরাও আছি।”