চট্টগ্রাম, , মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮

পূর্বকোণের বিরুদ্ধে ১০০ কোটি টাকার ক্ষতিপূরণ মামলা

প্রকাশ: ২০১৭-১০-১৫ ১৪:০০:৩৫ || আপডেট: ২০১৭-১০-১৬ ০৯:৫৭:৪১

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া এবং তার পরিবারকে বিশ্বের তৃতীয় দুর্নীতিপরায়ণ পরিবার হিসেবে চিহিৃত করে মিথ্যা, বানোয়াট ও মানহানিকর সংবাদ প্রকাশের অভিযোগে চট্টগ্রামের আঞ্চলিক পত্রিকা দৈনিক পূর্বকোণের বিরুদ্ধে ১০০ কোটি টাকার ক্ষতিপূরণ মামলা দায়ের করা হয়েছে।

রোববার চট্টগ্রাম জেলা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেনাত বেগমের আদালতে এ মামলা দায়ের করেন চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন।

মামলায় দৈনিক পূর্বকোণের মালিক পক্ষের দুইজনকে আসামি করা হয়েছে। তারা হলেন তসলিম উদ্দিন ও জসিম উদ্দিন।

আদালত অভিযোগ আমলে নিয়ে দুই বিবাদীকে ১৫ দিনের মধ্যে আদালতে হাজির হতে সমন জারি করেছেন বলে জানান মামলার বাদী ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন।

গত ১১ অক্টোবর পূর্বকোণে ‘বিশ্বের শীর্ষ দুর্নীতিবাজ পরিবারে তৃতীয় খালেদা’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করা হয়। তাতে ‘ফক্স নিউজ পয়েন্ট এবং র‌্যাকার ওয়াইল্ড’ নামে দুটি সংবাদের সূত্র উল্লেখ করা হয়। পরদিন পত্রিকাটি দুঃখ প্রকাশ করে অনলাইন সংস্করণ থেকে সংবাদটি তুলে নেয়।

আইনজীবী সাত্তার বলেন, “খালেদা জিয়া দেশের তিন বারের নির্বাচিত প্রধানমন্ত্রী ও দেশের সর্ববৃহৎ দলের চেয়ারপারসন এবং সাবেক রাষ্ট্রপতির স্ত্রী। তার বিরুদ্ধে মিথ্যা বানোয়াট ও উদ্দেশ্যেপ্রণোদিত মানহানিকর সংবাদ পরিবেশন করায় চেয়ারপারসনের পাশাপাশি বিএনপি নেতাকর্মীরা সংক্ষুব্ধ।”