চট্টগ্রাম, , শনিবার, ১৭ নভেম্বর ২০১৮

টেকনাফে তিন রোহিঙ্গা নারীর লাশ উদ্ধার

প্রকাশ: ২০১৭-১০-১৫ ১২:৩৬:৫৫ || আপডেট: ২০১৭-১০-১৫ ১৫:৩৬:৪৩

আমান উল্লাহ আমান
টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফের সাবরাং ইউনিয়নের খুরের মুখ পয়েন্ট থেকে জোয়ারের সাথে ভেসে আসা ৩ জন রোহিঙ্গা নারীর মৃত উদ্ধার করেছে পুলিশ। ১৫ অক্টোবর সকালে স্থানীয় কবর স্থানে দাফন সম্পন্ন করেছে স্থানীয়রা।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মাইন উদ্দিন খান সংবাদের সত্যতা নিশ্চিত করে বলেন, শনিবার গভীর রাতে জোয়ারের সঙ্গে তিন রোহিঙ্গা নারীর লাশ ভেসে এসেছে। লাশ তিনটি আজ রোববার সকালে দাফন করা হয়েছে।

তিনি আরো বলেন, নৌকাডুবির পর থেকে টেকনাফের কোনো না কোনো পয়েন্ট দিয়ে রোহিঙ্গাদের লাশ উদ্ধার করা হয়েছে। রাতেও অর্ধগলিত তিন নারীর লাশ উদ্ধার করা হয়। তাঁদের বয়স আনুমানিক ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে হতে পারে।

৮ অক্টোবর রোহিঙ্গা বোঝাই নৌকাডুবির ঘটনায় এ পর্যন্ত ৩৭টি লাশ উদ্ধার হয়েছে। এর মধ্যে ১৬টি শিশু, ১৭ জন নারী ও চারজন পুরুষ।

জানা গেছে, মিয়ানমারের রাখাইন রাজ্যের নাইক্ষংদিয়া এলাকা থেকে গত ৮ অক্টোবর সন্ধ্যায় ইঞ্জিনচালিত নৌকার করে ৫০ জনের বেশি রোহিঙ্গা টেকনাফে আসছিলেন। সেদিন রাতে নৌকাটি শাহপরীর দ্বীপের ঘোলার চর এলাকার নাফ নদী ও সাগরের মোহনায় ঝড়ের কবলে পড়ে ডুবে যায়। এ নিয়ে গত ২৯ আগস্ট থেকে ৮ অক্টোবর পর্যন্ত নাফ নদী ও বঙ্গোপসাগরে রোহিঙ্গা বোঝাই ২৫টি নৌকাডুবির ঘটনায় ১৭১ জনের লাশ উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে ১৭০ জন রোহিঙ্গা। অন্যজন বাংলাদেশি মাঝি। রোহিঙ্গাদের লাশের মধ্যে ৮৫টি শিশু, ৫৬ জন নারী ও ২৯ জন পুরুষ।

এদিকে টেকনাফ উপজেলার ২০ টিক অধিক পয়েন্ট রয়েছে। যেখান থেকে রোহিঙ্গারা যাতায়াত করে। এসব পয়েন্ট দিয়ে দুপুর পর্যন্ত কোন রোহিঙ্গা অনুপ্রবেশ করেননি বলে জানিয়েছেন সীমান্তের লোকজন। শাহপরীর দ্বীপের মেম্বার ফজলুল হক জানান, গতকাল অর্ধশতাধিক রোহিঙ্গা অনুপ্রবেশ করলেও আজকে কোন রোহিঙ্গা অনুপ্রবেশ নেই বলেও জানান তিনি।