চট্টগ্রাম, , শনিবার, ১৭ নভেম্বর ২০১৮

ছাত্রলীগ নেতা সুদীপ্তকে হত্যার ঘটনায় মামলা

প্রকাশ: ২০১৭-১০-০৬ ২২:২৯:০৫ || আপডেট: ২০১৭-১০-০৭ ০৯:৪৭:২২

নগর ছাত্রলীগের সহ সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে বাসা থেকে ডেকে নিয়ে হত্যার ঘটনায় মামলা হয়েছে। শুক্রবার রাতে সদরঘাট থানায় মামলাটি করেন নিহত সুদীপ্ত বিশ্বাস রুবেলের পিতা বাবুল বিশ্বাস।

সদরঘাট থানার ওসি মর্জিনা আক্তার বলেন, অজ্ঞাতনামা কয়েকজন যুবককে মামলায় আসামি করা হয়েছে।

এর আগে শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে বন্ধু পরিচয়ে কয়েকজন যুবক সুদীপ্ত বিশ্বাসকে নালাপাড়ার বাসা থেকে ডেকে নিয়ে বাসার পেছনে পিটিয়ে গুরুতর আহত করে চলে যায়। এরপর স্থানীয়রা মুমূর্ষু সুজিতকে উদ্ধার করে সকাল ১০ টার দিকে চমেক হাসপাতালে নিয়ে আসেন। মেডিকেলে আনার পথেই সুদীপ্ত বিশ্বাস’র মৃত্যু হয়।

সদরঘাট থানার ওসি মর্জিনা আক্তার বলেন, সুদীপ্তকে বাসা থেকে ডেকে নিয়ে হত্যা করা হয়েছে, সে হিসেবে পরিচিতদের মধ্যেই রয়েছে হত্যাকারী। নিহতের স্বজন ও রাজনৈতিক সহকর্মীদের সাথে কথা বলে এ সংক্রান্ত তথ্য সংগ্রহ করছে পুলিশ। কারা এ ঘটনায় জড়িত সেটা এখনো স্পষ্ট নয়- বলেন ওসি।

নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু বলেন, এই ঘটনা কেন, কারা ঘটিয়েছে তা বুঝতে পারছি না। আমি এই ঘটনার নিন্দা জানাচ্ছি। যারাই এ ঘটনা ঘটিয়েছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

এদিকে চট্টগ্রাম ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাসকে হত্যার প্রতিবাদে শুক্রবার বেলা পৌনে ৪টার দিকে নগরীর নিউ মার্কেট মোড়ে যানবাহনে ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে বিক্ষুব্দ ছাত্রলীগ কর্মীরা। সিটি কলেজের শতাধিক ছাত্রলীগ কর্মী বিক্ষোভ মিছিল নিয়ে নিউ মার্কেট মোড়ে এসে ভাংচুর শুরু করে। এসময় তারা দুটি বাস ও কয়েকটি অটোরিকশা ভাংচুর করে। অন্য দুটি বাসে ভাংচুর ও আগুন দেয়। এসময় আশপাশের যানবাহন বন্ধ হয়ে যায়।

চট্টগ্রাম নগর পুলিশের কোতোয়ালী জোনের সিনিয়র সহকারী কমিশনার জাহাঙ্গীর আলম বলেন, বিক্ষুব্ধ এক দল ছাত্রলীগ কর্মী যানবাহন ভাংচুর ও আগুন দেয়। খবর পেয়ে পুলিশ গিয়ে তাদের ধাওয়া দিয়ে সিটি কলেজের দিকের রাস্তায় সরিয়ে দেয়। কে বা কারা কি কারণে তাকে হত্যা করতে পারে সে বিষয়ে এখনো নিশ্চিত হতে পারিনি।