চট্টগ্রাম, , মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ নিয়ে নতুন সিদ্ধান্তে আয়োজকরা

প্রকাশ: ২০১৭-১০-০২ ২৩:৫৬:১৪ || আপডেট: ২০১৭-১০-০২ ২৩:৫৬:১৪

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ বিজয়ী নাঈম এভ্রিলকে নিয়ে যে সমালোচনার ঝড় উঠেছে তা থামাতে চাইছেন এই প্রতিযোগিতার যৌথ আয়োজক অন্তর শোবিজ ও অমিকন এন্টারটেইনমেন্ট। অন্তর শোবিজের কর্ণধার স্বপন চৌধুরী সোমবার সন্ধ্যায় জানান, ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ বিজয়ী নিয়ে যে বিভ্রান্তি তৈরি হয়েছে তার অবসান ঘটাতে চান তারা। এই কারণে বিষয়টি নিয়ে নতুন একটি সিদ্ধান্তে আসতে চাচ্ছেন আয়োজকরা।

তিনি বলেন, ‘আবারো বিচারকদের নিয়ে বসে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ কে, প্রথম রানারআপ ও দ্বিতীয় রানারআপ কে তা পরিবর্তন হবে নাকি আগেরটাই সঠিক সেটা ঘোষণা করা হবে।’
স্বপন চৌধুরী বলেন, ‘পরশু (বুধবার) আমরা সবাই এক সঙ্গে বসে এই বিভ্রান্তির অবসান করতে চাই। নতুন করে কারো নাম আসবে কিনা এটা বিচারকরা জানে। একটি বিভ্রান্তি তৈরি হয়েছে। আমরা নতুন করে বসে ওই দিন আসলে কী হয়েছিল, কী হলো, কী হবে এটা ক্লিয়ার (স্পষ্ট) করতে চাই।’

তিনি আরো বলেন, ‘ওই দিন বিচারকদের কথা বলে আমি ধরা খেয়ে গেলাম। এখন আর কিছু বলতে চাই না। বিচারকরাই সিদ্ধান্ত নেবে। এখানে যারা বিচারক আছেন তাদের বায়াস করার ক্ষমতা কারো নাই। বিবি রাসেল, সনিয়া রশিদ, রুবাবা দৌলা। তাদেরকে নিয়ে বসেই আমরা চূড়ান্ত ফলাফল প্রেস কনফারেন্সের মাধ্যমে জানিয়ে দেব।’

স্বপন চৌধুরী বলেন, ‘আমাদের কোনো ভুল-ত্রুটি হয়ে থাকলে সেটা কেন হলো তার জবাব আমরা ওই দিন সবার কাছে ক্লিয়ার করব। অভিযোগ উঠেছে আয়োজকরাই বিচারক- এই ভুলটা আমরা ভেঙে দিতে চাই।’

এনিয়ে আগামী ৪ অক্টোবর সন্ধ্যায় রাজধানীর হোটেল প্যানপ্যাসিফিক সোনারগাঁওয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। যেখানে বিস্তারিত তুলে ধরবেন আয়োজকরা।

গত ২৯ সেপ্টেম্বর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটির নবরাত্রি মিলনায়তনে ঘোষণা করা হয় ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’-এর নাম। এরপর থেকেই আলোচনায় আছে পুরো আয়োজনটি। চূড়ান্ত অনুষ্ঠানে জন্মেছে নানা বির্তক।

প্রথমে সেসময় শীর্ষ ১০ প্রতিযোগীর মধ্যে জান্নাতুল সুমাইয়া হিমিকে বিজয়ী ঘোষণা করার কিছুক্ষণের মধ্যেই আয়োজকরা জানান, তিনি হয়েছেন দ্বিতীয় রানারআপ! পরে জান্নাতুল নাঈম এভ্রিলকে বিজয়ী ঘোষণা করা হয়।

এরপর থেকে শোরগোল আরও বাড়ে। বেশ কিছু অনুসন্ধানী প্রতিবেদনে বের হয়ে আসে এভ্রিল ছিলেন আয়োজক প্রতিষ্ঠান অন্তর শোবিজের পছন্দ। বিচারকের নম্বর তোয়াক্কা না করেই এভ্রিলের নাম ঘোষণা করা হয়। জেসিয়া তখন হয়েছিলেন দ্বিতীয় রানারআপ। পরে তাকে প্রথম রানারআপ ঘোষণা করেন স্বপন চৌধুরী।

অন্তর শোবিজের চেয়ারম্যানের ঘোষিত ফল অনুযায়ী ওই দিন বিজয়ী হন- এভ্রিল, জেসিকা (প্রথম রানারআপ) ও হিমি (দ্বিতীয় রানারআপ) হন। এখন শুধুই নতুন সিদ্ধান্তের অপেক্ষা!
উল্লেখ্য, ‘লাভেলো মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালের বিচারক ছিলেন জুয়েল আইচ, শম্পা রেজা, বিবি রাসেল, চঞ্চল মাহমুদ, রুবাবা দৌলা ও সোনিয়া বশির কবির। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন শিনা চৌহান।