চট্টগ্রাম, , রোববার, ১৮ নভেম্বর ২০১৮

চসিক থেকে রোহিঙ্গাদের জন্য অর্ধকোটি টাকার ত্রাণ

প্রকাশ: ২০১৭-১০-০২ ১৩:১০:৫৫ || আপডেট: ২০১৭-১০-০২ ১৩:১০:৫৫

বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের জন্য অর্ধকোটি টাকার ত্রাণ সহায়তা দিচ্ছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।এর মধ্যে চসিকের মেয়র, কাউন্সিলর এবং কর্মকর্তা-কর্মচারীদের এক দিনের বেতন থেকে নগদ ২০ লাখ টাকার একটি চেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকি ৩০ লাখ টাকার ত্রাণ চসিকের উদ্যোগে সরাসরি রোহিঙ্গাদের মধ্যে বিতরণ করা হবে।

চসিকের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী বলেন, আমাদের করপোরেশন থেকে রোহিঙ্গাদের জন্য অর্ধকোটি টাকার ত্রাণ সহায়তা প্রদান করা হচ্ছে। এর মধ্যে সোমবার সকালে কক্সবাজারের হোটেল কক্স টুডেতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের হাতে চসিকের মেয়র, কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীদের একদিনের বেতন বাবদ ২০ লাখ টাকার একটি চেক হস্তান্তর করা হয়েছে। বাকি ৩০ লাখ টাকার ত্রাণ সামগ্রী আমরা স্ব-উদ্যোগে রোহিঙ্গাদের মধ্যে বিতরণ করব।

চেক হস্তান্তরের সময় অন্যান্যের মধ্যে প্রাক্তন আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এনামুল হক শামীম, সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল ও আশেক উল্লাহ রফিক, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ, চসিকের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, নাজমুল হক ডিউক, আবদুল কাদের, শৈবাল দাশ সুমন প্রমুখ উপস্থিত ছিলেন।

চেক গ্রহণকালে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ মানবিক বিবেচনায় মিয়ানমারের রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে। জননেত্রী শেখ হাসিনা মানবতার মাতা। তিনি যেখানে মানবিক বিপর্যয় ঘটে সেখানে হাত বাড়িয়ে দেন।