চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮

লতিফের বিরুদ্ধে এবার সাইবার ট্রাইব্যুনালে রিভিশন

প্রকাশ: ২০১৭-০৮-২৪ ২২:১৩:২২ || আপডেট: ২০১৭-০৮-২৫ ১১:০১:১৮

বঙ্গবন্ধুর ছবি বিকৃতির অভিযোগে দায়ের হওয়া তথ্যপ্রযুক্তি আইনের মামলা খারিজের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে রিভিশন আবেদন দাখিল করেছেন বাদি সাবেক যুবলীগ নেতা সাইফুদ্দিন রবি। ট্রাইব্যুনাল রিভিশন আবেদন গ্রহণ করেছেন। বৃহস্পতিবার ঢাকায় সাইবার ট্রাইব্যুনালে এই আবেদন দাখিল করা হলে বিচারক (দায়রা জজ) মো.শহীদুল ইসলাম আবেদন গ্রহণ করে নথি পর্যালোচনা সাপেক্ষে আদেশ দেবেন বলে জানিয়েছেন।

২০১৬ সালের ৩০ জানুয়ারি চট্টগ্রামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি কর্মসূচি উপলক্ষে চট্টগ্রাম-১১ আসনের সরকার দলীয় সংসদ সদস্য এম এ লতিফের লাগানো ব্যানার-ফেস্টুনে বঙ্গবন্ধুর ছবি বিকৃত করার অভিযোগ উঠে।

এই ঘটনায় লতিফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ, তথ্যপ্রযুক্তি ও মানহানির অভিযোগ চারটি মামলা দায়ের হয়। এর মধ্যে ৪ ফেব্রুয়ারি মানহানি এবং ৯ ফেব্রুয়ারি তথ্যপ্রযুক্তি আইনের মামলা দুটি দায়ের করেন সাইফুদ্দিন রবি।

বাদির আইনজীবী অ্যাডভোকেট সুলতান এ সবুর চৌধুরী সাংবাদিকদের জানান, বাদি খারিজ আদেশের বিরুদ্ধে চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. শাহে নূরের আদালতে রিভিশন আবেদন দাখিল করেছিলেন। বিচারক তথ্যপ্রযুক্তি আইনের মামলার রিভিশন আবেদনের শুনানি করার এখতিয়ার ওই আদালতের নেই জানিয়ে সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে যাবার পরামর্শ দিয়েছিলেন। সেই অনুসারে বাদি সাইবার ট্রাইব্যুনালে এসেছেন। আদালত উনার রিভিশন আবেদন গ্রহণ করে নথি পর্যালোচনাপূর্বক আদেশ দেবেন বলে জানিয়েছেন।