চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮

কক্সবাজার সরকারী কলেজ ছাত্রী সংস্থার নেত্রী আটক

প্রকাশ: ২০১৭-০৮-২২ ১৭:৫২:০৬ || আপডেট: ২০১৭-০৮-২২ ১৭:৫২:০৬

কক্সবাজার ব্যুরো

দলীয় সিলেবাস ও বইসহ হোসনে আরা নামে কক্সবাজার সরকারী কলেজের ছাত্রী সংস্থার এক নেত্রীকে আটক করে পুলিশে সোপর্দ করেছে ছাত্রলীগ।

মঙ্গলবার দুপুর পৌনে একটার দিকে তাকে আটক করা হয়। আটক হোসনে আরা চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের আব্দুস শুক্কুরের মেয়ে ও কলেজের রাষ্ট্র-বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্রী।

আটকের সময় তার কাছ থেকে বেশ কিছু দলীয় সিলেবাসসহ বই উদ্ধার করা হয়েছে।

কক্সবাজার জেলা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক মাঈন উদ্দিন জানান, দীর্ঘদিন ধরে ইসলামী ছাত্রী সংস্থার এই নেত্রী কক্সবাজার সরকারী কলেজের কিছু ছাত্রীকে বিভিন্ন কৌশলে দলে ভিড়ানোর চেষ্টা করছিল। ৭/৮ জন ছাত্রী নিয়ে বৈঠককালে তাকে আটক করা হয়।

কলেজ ছাত্রলীগের সভাপতি জাকের হোসেন জানান, জিহাদি বই ও সিলেবাস বিতরণ করে ইসলামী ছাত্রী সংস্থার সদস্য সংগ্রহকালে তাকে হাতেনাতে আটক করা হয়। পরে কক্সবাজার সরকারী কলেজ ছাত্রলীগের নারী সদস্যরা তার ব্যাগ ও শরীর তল্লাশী করে ৫০টির বেশী জিহাদি বই ও দলীয় সিলেবাস উদ্ধার করে। পরে তাকে কক্সবাজার সদর মডেল থানায় সোপর্দ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর একেএম ফজলুল করিম চৌধুরী জানান, কিছু বইসহ এক ছাত্রীকে আটক করে পুলিশে দিয়েছে ছাত্রলীগের নেতারা। কলেজের হোস্টেলের একটি কক্ষ থেকে তাকে আটক করা হয়।

সদর মডেল থানার ওসি রনজিত কুমার বড়ুয়া জানান, জিহাদি বই বিতরণকালে হাতেনাতে ওই ছাত্রীকে পুলিশে দেয় ছাত্রলীগ নেতারা। এ ব্যাপারে ব্যবস্থা নেয়া হচ্ছে।