চট্টগ্রাম, , শনিবার, ১৮ আগস্ট ২০১৮

বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা

প্রকাশ: ২০১৭-০৮-২২ ১৪:২০:৫৫ || আপডেট: ২০১৭-০৮-২২ ১৪:২০:৫৫

আজ দেশের কোথাও কোথাও হালকা বৃষ্টি থেকে বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে ঢাকা জেলার উপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০ -১৫ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। আর

আজ মঙ্গলবার সকাল থেকে রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। আর দেশের কোথাও কোথাও হালকা বৃষ্টি থেকে বজ্রসহ বৃষ্টি হতে পারে। আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আরিফ হোসেন অর্থসূচককে এমন তথ্য জানান।

তিনি জানান, তিনি আরও জানান, দেশের ৮টি বিভাগের কোথাও কোথাও হালকা বৃষ্টি থেকে বজ্রসহ বৃষ্টি হতে পারে। আজ সারাদেশে দিনের তাপমাত্রা কিছুটা কমতে পারে। অার রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। আর নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর আর সমুদ্রবন্দরের জন্য কোন সতর্কসংকেত নেই।

এছাড়াও আবহাওয়া অধিদপ্তরের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, ঢাকা, টাঙ্গাইল, ময়মনসিংহ, যশোর, কুষ্টিয়া, ফরিদপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলের উপর দিয়ে দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে এবং বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিও হতে পারে ।

এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।