চট্টগ্রাম, , শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮

লোহাগাড়ায় বিয়ে পাগলাকে ১লক্ষ টাকা জরিমানা!

প্রকাশ: ২০১৭-০৮-২১ ২২:৫৪:৫১ || আপডেট: ২০১৭-০৮-২২ ১৫:৩২:৩৬

রায়হান সিকদার

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় জনৈক বিয়ে পাগলাকে ভ্রাম্যমান আদালত ১ লক্ষ টাকা এবং তার সহযোগীকে ২০হাজার টাকা জরিমানা করেছে বলে সংবাদ পাওয়া গেছে।

২১ আগষ্ট সন্ধ্যায় উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট তথা নির্বাহী অফিসার মো: মাহাবুব আলম এই জরিমানা প্রদান করেন।

সূত্রে জানায়, কলাউজান ইউনিয়নের রাবার ড্যাম এলাকার রসুলাবাদের আব্দুল মতলবের পুত্র ৩ সন্তানের জনক নাছির মোহাম্মদ (২৬)। তার সহযোগী ওই এলাকার মৃত আব্দুর রহমানে পুত্র মো: পারভেজ (২৫)- এর সহায়তায় অভিনব কৌশলে ইউনিয়নের ৬নং বলীপাড়ার তৎকালীন রিক্সা চালক এবং বর্তমানে দৃষ্টিপ্রতিবন্ধী আবুল হোসেনের কন্যা বুলু আক্তার (১৮) কে ১ সপ্তাহ পূর্বে বিয়ে করে। উক্ত প্রহসনমূলক বিয়েটি বুলবুল আক্তারকে শহরে নিয়ে বিয়ের নামে তার সাথে প্রতারণা করে। পরে তারা উভয়েই গ্রামের বাড়িতে চলে আসলে ওই এলাকার ইউপি সদস্য ফরমান উল্লাহ্র স্থানীয় চৌকিদার ও গন্যমান্য ব্যক্তিবর্গের সহায়তায় ইউপি কার্যালয়ে নিয়ে আসেন। পরবর্তীতে তাদেরকে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নিয়ে আসলে তৎক্ষণাৎ উভয় পক্ষের স্বাক্ষ্য-প্রমাণ গ্রহণ করার পর নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর ক্ষমতা বলে তিনি মূল অপরাধী নাছিরকে ১লক্ষ টাকা এবং তার সহযোগী পারভেজকে ২০ হাজার টাকা জরিমানা করেন। উক্ত আদেশের পর টাকা পরিশোধ না করা পর্যন্ত উভয় অপরাধীকে থানা হেফাজতে রাখা হয়েছে।

সূত্রে আরো জানা গেছে, অপরাধীরা টাকা পরিশোধ করতে পারলে থানা হাজত থেকে মুক্তি দেয়া হবে। প্রতারণার শিকার বুলবুল আক্তার উক্ত প্রতিবেদককে জানায়, সংসারের আর্থিক দূরাবস্থার কারনে সরল বিশ্বাসে সে নাছির এবং পারভেজের কথা বিশ্বাস করে। সে জানত না যে, নাছির পূর্বে আরো ৪ মেয়ের জীবন নষ্ট করেছে। এ সংবাদ লিখা পর্যন্ত উভয় অপরাধীকে থানা হাজতে অবস্থান করতে দেখা গেছে।