চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯

চট্টগ্রামের প্রথম এইচটিটিপিএস অনলাইন পোর্টাল সিটিজি টাইমস

প্রকাশ: ২০১৭-০৮-১৪ ১৪:১৩:৪৬ || আপডেট: ২০১৭-০৮-১৪ ১৪:১৩:৪৬

চট্টগ্রামের অনলাইন নিউজ পোর্টালগুলোর মধ্যে এই প্রথম হাইপারটেক্সট ট্রান্সফার প্রটোকল সিকিউরড(এইচটিটিপিএস) লেয়ার যুক্ত হয়েছে চট্টগ্রামের শীর্ষস্থানীয় অনলাইন নিউজ পোর্টাল সিটিজি টাইমস.কম-এ। ফলে এখন থেকে সিটিজি টাইমসের তথ্য অধিকতর নিরাপদ থাকবে এবং পাঠকের গোপনীয়তা রক্ষা হবে।

এইচটিটিপিএস হল হাইপার টেক্সট ট্রান্সফার প্রটোকলের নিরাপদ ভার্সন। ডিজিটালভাবে ডেটাগুলো একত্র করে গোপনীয়তা বজায় রেখে ইউজার ডিভাইস থেকে অনলাইন সার্ভারে স্থানান্তর করে, যা তথ্যগুলো অন্যদের নজরদারি থেকে রক্ষা করে।

যেসব সাইটের অ্যাড্রেস এইচটিটিপিএস দিয়ে শুরু হয়, সেগুলোতে তথ্য অধিকতর নিরাপদ থাকে। এই সিকিউরিটি লেয়ার যুক্ত ওয়েবসাইটটির ওয়েব ঠিকানার বাঁ পাশে একটি সবুজ তালার চিহ্ন ও পাশে এইচটিটিপিএস লেখা দিয়ে ঠিকানা শুরু হয়। এখন থেকে সিটিজি টাইমসের ওয়েব অ্যাড্রেসেও সবুজ তালার চিহ্ন দেখা যাবে।

সিটিজি টাইমস ডটকমের সম্পাদক ও প্রকাশক মসরুর জুনাইদ বলেন, ভার্চুয়াল দুনিয়ায় সুরক্ষার বিষয়টিই এখন গুরুত্বপূর্ণ। এই সুরক্ষা নিশ্চিত করার জন্য এখন বেশিরভাগ ওয়েবসাইটেই এইচটিটিপিএস (হাইপার টেক্সট ট্রান্সফার প্রটোকল সিকিউরড) ব্যবহার করা হয়।

সিটিজি টাইমস এ সিকিউরিটি যুক্ত হওয়ায় আমাদের পাঠকদের কার্যক্রম কেউ পর্যবেক্ষণ করতে পারবে না। আমরা বিশ্বাস করি পাঠকের গোপনীয়তা রক্ষা করা আমাদের দায়িত্ব জানান।