চট্টগ্রাম, , বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮

পাঁচটার মধ্যে কোরবানির পশুর বর্জ্য অপসারণ করবে চসিক

প্রকাশ: ২০১৭-০৮-৩১ ২৩:৪৯:২৫ || আপডেট: ২০১৭-০৯-০১ ১৪:১৩:৪৮

কোরবানির দিন বিকেল পাঁচটার মধ্যে নগরীর পশুর বর্জ্য অপসারণ করবে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। বৃহস্পতিবার দুপুরে জমিয়তুল ফালাহ ঈদগাহে ঈদুল আজহার প্রধান জামাতের প্রস্তুতি পরিদর্শনকালে চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন এ কথা বলেন।

শনিবার সকাল পৌনে আটটায় ঈদুল আজহার প্রথম ও পৌনে নয়টায় দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে এখানে। বর্জ্য অপসারণ প্রস্তুতি প্রসঙ্গে মেয়র বলেন, কোরবানির দিন চার হাজার কর্মী ও আড়াইশ গাড়ি বর্জ্য অপসারণ কাজে নিয়োজিত থাকবে। আমি নিজেও মনিটরিং করব। বিকেল তিনটায় আমি অপসারণ কাজ পরিদর্শন করতে বের হব।

তিনি বলেন, সিটি কর্পোরেশনের ব্যবস্থাপনায় ঈদ জামাতের জন্য ৬৪ হাজার বর্গফুটের শামিয়ানা দেওয়া হয়েছে ত্রিপল দিয়ে। লাগানো হয়েছে দেড় শতাধিক বৈদ্যুতিক পাখা। জমিয়তুল ফালাহ ছাড়াও ৪১ ওয়ার্ডে ১৬৬টি ঈদ জামাতের ব্যবস্থা করেছে চসিক। আরামদায়ক পরিবেশে ঈদ জামাতের ব্যবস্থা করা হয়েছে।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন রাউজান উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল, কাউন্সিলর হাসান মুরাদ, শৈবাল দাশ সুমন, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ মনজুরুল ইসলাম, চসিকের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আনোয়ার হোসেন, আবু সালেহ, জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিম প্রমুখ।