চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮

রাঙামাটিতে স্বেচ্ছাসেবকদের সম্মাননা দিলো সেনাবাহিনী

প্রকাশ: ২০১৭-০৮-২৯ ১৮:৩৩:৪৭ || আপডেট: ২০১৭-০৮-২৯ ১৮:৩৩:৪৭

রাঙামাটি প্রতিনিধি 

রাঙামাটিতে গত ১৩ জুন ভয়বহ পাহাড় ধসে ক্ষতিগ্রস্তদের উদ্ধারে যারা স্বেচ্ছায় শ্রম দিয়েছেন তাদের সম্মাননা দিয়েছে রাঙামাটি সেনাবাহিনী। মঙ্গলবার রাঙামাটি সদর সেনা জোনের উদ্যোগে মোট ৭২ জন স্বেচ্ছাসেবককে এই সম্মাননা প্রদান করা হয়।

এসময় রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম ফারুক, রাঙামাটি জেলা প্রশাসক মানজারুল মান্নান, রাঙামাটি সদর জোনের কমান্ডার লে. কর্ণেল মো. রেদুওয়ান, জেলা অতিরিক্তি পুলিশ সুপার শহীদুল্লাহ উপস্থিত ছিলেন।

রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম ফারুক বলেন, প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের পাশে থেকে তারা যে দৃষ্টান্ত স্থাপন করেছেন তা সত্যিই প্রশংসনীয়। অনেক মানুষ ক্ষতিগ্রস্তদের সার্বক্ষণিক সহযোগিতা করেছে। আশ্রয়কেন্দ্রে থাকা মানুষগুলোকে দিন রাত সেবা প্রদান করেছে।

তিনি আরও বলেন, আজ যাদের এ সম্মাননা দেওয়া হচ্ছে, সেটা তাদের কাজের অনুপ্ররণা বাড়ানোর জন্য। এসব স্বেচ্ছাসেবকদের দেখে যাতে অন্যরাও উদ্বুদ্ধ হন। পাহাড় ধসের ঘটনার পর ক্ষতিগ্রস্ত এলাকার ৭২জন স্বেচ্ছাসেবক নিহত ও আহতদের উদ্ধারে সহায়তা করেছে। একই সাথে আশ্রয় কেন্দ্রগুলোতে লোকজনকে সরিয়ে নিতে সাহায্য করেছে। আমি বিশ্বাস করি এসব তরুণরা একদিন বিশ্ব জয় করতে পারবে। তিনি সব তরুণ-তরুণীকে মানুষের বিপদের সহযোগী হওয়ার আহ্বান জানান।

অন্যদিকে, রাঙামাটিতে পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত ১২০ জনকে ইউএনডিপি’র অর্থায়নে অর্থ সহায়তা দেয়া হয়েছে। রাঙামাটি সদর উপজেলা মিলনায়তনে ক্ষতিগ্রস্ত পরিবারের প্রত্যেককে ১৫ হাজার টাকা করে অনুদান দেয়া হয়।