চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮

শুরুতে একই দশা অষ্ট্রেলিয়ার

প্রকাশ: ২০১৭-০৮-২৭ ১৮:০৮:৫৩ || আপডেট: ২০১৭-০৮-২৭ ২০:৩৫:৪২

বাংলাদেশ ক্রিকটে দলের প্রথম ইনিংস থেমে যায় ২৬০ রানে। এর পরই ব্যাটিংয়ে নেমেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ওপেনিং জুটিতে মাঠে নেমেছিলেন ডেভিড ওয়ার্নার ও ম্যাট রেনশো। তবে শুরুটা ভাল করতে পারেননি ওয়ার্নার। মিরাজের স্পিন ঘুর্নিতে এলবিডব্লিউতে কাবু হয়ে ব্যক্তিগত ৮ রানে সাজঘরে ফিরে গিয়েছেন তিনি।

তিন নম্বরে নেমেও ভাল কিছু করতে পারেননি উসমান খাজা। ব্যক্তিগত ১ রানে সাকিবের ওভারে রান আইট হন তিনি। তাকে ফেরান সৌম্য সরকার। এক বল পরেই আবার সাকিবের আঘাত। এলবিডব্লিউর ফাঁদে পড়ে সাজঘরে পা বাড়ান নাথান লায়ন। ১৪ রানে তিন উইকেট হারানো বাংলাদেশের মতই অবস্থা হয়েছে অস্ট্রেলিয়ার।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ২৬০ রানে গুটিয়ে যায় টাইগাররা। সাকিব আল হাসান করলেন ৮৪ আর তামিম ইকবালের ৭১ রানের সুবাদে এই স্কোর করে তারা। অস্ট্রেলিয়ার পক্ষে প্যাট কামিন্স ৩টি, নাথান লায়ন ৩টি, অ্যাশটন আগার ৩টি ও গ্লেন ম্যাক্সওয়েল ১টি করে উইকেট নিলেন। এরপর আর বড় ইনিংস খেলতে পারেননি কেউ।

সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ প্রথম ইনিংস: ২৬০ (৭৮.৫ ওভার)

(তামিম ইকবাল ৭১, সৌম্য সরকার ৮, ইমরুল কায়েস ০, সাব্বির রহমান ০, সাকিব আল হাসান ৮৪, মুশফিকুর রহিম ১৮, নাসির হোসেন ২৩, মেহেদী হাসান মিরাজ ১৮, তাইজুল ইসলাম ৪, শফিউল ইসলাম ১৩, মোস্তাফিজুর রহমান ০*; জস হ্যাজলেউড ০/৩৯, প্যাট কামিন্স ৩/৬৩, নাথান লায়ন ৩/৭৯, অ্যাশটন আগার ৩/৪৬, গ্লেন ম্যাক্সওয়েল ১/১৫)।