চট্টগ্রাম, , শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮

বঙ্গবন্ধু ছিলেন বাঙ্গালি জাতির স্বপ্নদ্রষ্টা এবং স্বাধীনতার রুপকার: এম এ মোতালেব সিআইপি

প্রকাশ: ২০১৭-০৮-২৭ ১৩:১৪:২১ || আপডেট: ২০১৭-০৮-২৭ ১৩:১৪:২১

কাঞ্চনা ইউনিয়ন শোক দিবসের আলোচনা সভায় এম এ মোতালেব সিআইপি

সাতকানিয়া উপজেলার কাঞ্চনা ইউনিয়ন শেক দিবস উদযাপন পরিষদ আয়োজিত শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম. এ মোতলেব সিআইপি বলেন, বঙ্গবন্ধু তার রাজনৈতিক জীবনে সবচেয়ে বড় যে কাজটি করতে পেরেছেন তা হচ্ছে সুদীর্ঘকাল ধরে অবহেলিত, বঞ্চিত, শোষিত, নির্যাতিত বাঙ্গালির চেতনাকে জাগ্রত করা, সংগঠিত করা, ঐক্যবদ্ধ করা। বঙ্গবন্ধুর সমস্ত চেতনা জুড়ে ছিলো বাঙ্গালী,বাংলা ও বাংলাদেশ। ১৯৭৫ সালের ১৫ ই আগষ্টের সেদিন জঘন্যতম হত্যাকান্ড ঘটেছিলো তা স্মৃতিতে আনলে পৃথিবীর নিকৃষ্টতম খুনিও বোধ হয় আতকে উঠবে। বাঙ্গালী জাতির ইতিহাসে সবচেয়ে হ্রদয়বিদারক ও মর্মান্তিক দিন। জাতির জনককে সপরিবারে হত্যার মাধ্যমে ইতিহাস বিকৃতি ও বিচারহীনতার সংস্কৃতির সৃষ্টি হয়েছিলো । প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা হত্যার বিচার, যুদ্ধাপরাধীদের বিচার ও ইতিহাস বিকৃতি রোধ করে জাতিকে সেই কলঙ্ক থেকে মুক্ত করেছে।
প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক এম হোসেন কবির।

কাঞ্চনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রমজান আলীর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি মৃদৃল কান্তি দাশ, সম্পাদকমন্ডলীর সদস্য নজরুল শিকদার , সাংগঠনিক সম্পাদক মো: শাহজাহান, জাফর আলম, মাসুদ জাহাঙ্গীর, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী আসাদুজ্জামান, মো: আমিনুল ইসলাম, মুক্তিযোদ্ধা আব্দুল মালেক, গোলাম ফেরদৌস রুবেল, নজির আহমদ সওদাগর, পৌরসভা যুবলীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন মিন্টু, ইউনিয়ন পরিষদ সদস্য কাজী কামরুজ্জামান প্রমুখ।

ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো: মুনিরের আরো উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক এস এম আজিজ, জয়নাল আবেদিন, তোফাজ্জল চৌধুরী তুহিন, সোহরাব শুভ, জাহেদ পারভেজ, রহমত উল্লাহ বাবলু, শফিকুর রহমান, মো: ইরফান প্রমুখ।