টক অব দ্য চট্টগ্রাম
Ad2

প্রথম হজ ফ্লাইট শুরু ২৪ জুলাই

চট্টগ্রাম, ১৮ জুলাই ২০১৭ (সিটিজি টাইমস): বাংলাদশ থেকে এ বছর প্রথম হজ ফ্লাইট শুরু হচ্ছে আগামী ২৪ জুলাই থেকে। এ হজ ফ্লাইট চলবে ২৬ আগস্ট পর্যন্ত। মঙ্গলবার সচিবালয়ে আন্তঃমন্ত্রণালয়ে হজ সংক্রান্ত এক সভায় এসব তথ্য জানান বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।

তিনি জানান, ২৪ জুলাই থেকে হজ ফ্লাইটের যাত্রা শুরু হবে। এ বছর ১ লাখ ২৭ হাজার ১৯৮জন বাংলাদেশ থেকে হজ করবে। এবারও হজযাত্রী পরিবহন করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এরাবিয়ান এয়ারলাইন্স। এই দুই এয়ারলাইন্স সমান অনুপাতে যাত্রী পরিবহন করবে।

হজযাত্রীদের নিয়ে যাওয়ার জন্য বিমানের বিশেষ ফ্লাইট চলবে ২৬ আগস্ট পর্যন্ত। আর এবার ফিরতি হজ ফ্লাইট শুরু ৬ সেপ্টেম্বর এবং শেষ হবে ৫ অক্টোবর। এছাড়া মদিনা থেকে ৪টি ফ্লাইট পরিচালনা করা হবে বলেও জানান বিমান মন্ত্রী।

উল্লেখ্য, গত ৩০ জানুয়ারি মন্ত্রিসভায় অনুমোদিত হজ প্যাকেজ অনুযায়ী এবার সরকারি ব্যবস্থাপনায় হজে যেতে প্যাকেজ-১ এ ৩ লাখ ৮১ হাজার ৫০৮ টাকা এবং প্যাকেজ-২ এ ৩ লাখ ১৯ হাজার ৩৫৫ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া বেসরকারি ব্যবস্থাপনায় সর্বনিম্ন খরচ ১ লাখ ৫৬ হাজার ৫৩৭ টাকা নির্ধারণ করা হয়েছে।

মতামত