টক অব দ্য চট্টগ্রাম
Ad2

‘পৌর পুলিশ’ গঠনের উদ্যোগ নিচ্ছে রাঙ্গুনিয়া পৌরসভা

চট্টগ্রাম, ১৭ জুলাই ২০১৭ (সিটিজি টাইমস):  চট্টগ্রামের রাঙ্গুনিয়া পৌর এলাকায় আইনশৃঙ্খলা রক্ষায় ‘পৌর পুলিশ’ গঠনের উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন মেয়র মো. শাহজাহান সিকদার।

সোমবার দুপুরে রাঙ্গুনিয়া পৌরসভা মিলনায়তনে বাজেট বক্তৃতায় এই জনপ্রতিনিধি জানান পৌরসভা আইন ২০০৯ অনুযায়ী পৌর পুলিশ গঠনের বিধান রয়েছে।

রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র মো. শাহজাহান সিকদার বলেন, ‘আইন অনুযায়ী পৌর পুলিশ গঠন করা হবে। শিগগিরই স্থানীয় সরকার মন্ত্রণালয়ে এ ব্যাপারে চিঠি লিখব। আশা করছি, এরপর তারা আইন অনুযায়ী অন্যান্য প্রক্রিয়া শুরু করবে।’

 

এর আগে সোমবার দুপুরে রাঙ্গুনিয়া পৌরসভার ২০১৭-১৮ অর্থবছরের জন্য ১৭ কোটি টাকা বাজেট ঘোষণা করেন মেয়র মো. শাহজাহান সিকদার।

ঘোষিত বাজেটে সর্বোচ্চ ব্যয় ধরা হয়েছে উন্নয়ন খাতে ১১ কোটি ৭৩ লাখ ৯৯ হাজার ৬৩১ টাকা। সাধারণ সংস্থাপন খাতে ১ কোটি ৭৩ লাখ ২০ টাকা ব্যয় ধরা হয়েছে। রাজস্ব খাতে আয় ধরা হয়েছে ৯৬ লাখ ৫০ হাজার টাকা এবং ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৫০ হাজার টাকা। সরকার হতে উন্নয়ন খাতে আয় ধরা হয়েছে ১১ কোটি ২৯ লাখ ৯ হাজার ৫২০ টাকা।

বাজেটে মোট আয় ১৩ লাখ ৭১ হাজার ৬৯ হাজার ৫২০ টাকা। প্রারম্ভিক স্থিতি ৪ কোটি ২ লাখ ৩০ হাজার ১১১ টাকাসহ সর্বমোট আয় ধরা হয়েছে ১৭ কোটি ৭৩ লাখ ৯৯ হাজার ৬৩১ টাকা। অন্যদিকে মোট ব্যয় ধরা হয়েছে ১৩ কোটি ৭০ লাখ ৮৫ হাজার। সমাপনী স্থিতি ৪ কোটি ৩ লাখ ১৪ হাজার ৬৩১ টাকাসহ সর্বমোট ব্যয় ধরা হয় ১৭ কোটি ৭৩ লাখ ৯৯ হাজার ৬৩১ টাকা।

 

বাজেট ঘোষণার সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য কামরুল ইসলাম চৌধুরী, পৌরসভার কাউন্সিলরবৃন্দ, সচিব মো. আল হেলাল ও হিসাব রক্ষণ কর্মকর্তা আলী মো. এরশাদ প্রমুখ।

মতামত