টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সীতাকুণ্ডে বয়লার বিস্ফোরণ: আহত ৯

চট্টগ্রাম, ১৬ জুলাই ২০১৭ (সিটিজি টাইমস):   চট্টগ্রামের সীতাকুণ্ডে সীমা অটো রোলিং মিলসে ভয়াবহ বয়লার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত নয়জন শ্রমিক দ্বগ্ধ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। রবিবার সকালে উপজেলার ভাটিয়ারীর বানুবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

আহতরা হলেন- মো. হাসান (৩৮), মো. নাসির উদ্দিন (৪০), সেকান্দর আলী, (৪৮), সঞ্জয় (২৯), ওমর ফারুক (৩৫), মো. মোস্তফা (২৭), মো. রাজু (৩০), নিজাম উদ্দিন (৩২) ও শরিফুল (৩৩)।

জানা গেছে, রবিবার সকাল সাড়ে ৬টার দিকে মিলটিতে কাজ করার সময় হঠাৎ বয়লার বিস্ফোরণ ঘটে এবং ৯ শ্রমিক দ্বগ্ধ হয়। পরে তাদের উদ্ধার করে নগরীর একে খাঁন গেইটস্থ আল-আমিন হাসপাতালে ভর্তি করা হয়।

বিষয়টি নিশ্চিত করে আল আমিন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. শাহাদাত বলেন, সীতাকুণ্ডের একটি রোলিং মিলে দুর্ঘটনায় আহত নয়জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের চিকিৎসা চলছে।

এদিকে বিস্ফোরণের কোনো খবর এখনো পাননি বলে জানিয়েছেন সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইফতেখার হাসান। তিনি বলেন, বিস্ফোরণের কোনো খবর আমরা পায়নি। কেউ বলেওনি। আপনার কাছ থেকে জানলাম। আমি এখনই খবর নিচ্ছি।

উল্লেখ্য, আলহাজ্ব মো. শফি মালিকানাধীন সীমা অটো রি-রোলিং মিলে এ নিয়ে অসংখ্যবার বিস্ফোরণ ও দুর্ঘটনা ঘটেছে। ২০১২ সালের ১৫ জুন মিলটিতে ফার্নেস বয়লার বিস্ফোরিত হয়ে আবুল বাসার নামে একজন নিহত ও অন্তত দশ শ্রমিক আহত হয়েছিল।

মতামত