টক অব দ্য চট্টগ্রাম
Ad2

হাটহাজারী মাদ্রাসার সহকারী মহাপরিচালক হলেন বাবুনগরী

চট্টগ্রাম, ১৫ জুলাই ২০১৭ (সিটিজি টাইমস):দেশের সবচেয়ে বড় কওমি মাদ্রাসা দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারীর সহকারী পরিচালক হয়েছেন হেফাজতে ইসলামের মহাসচিব মাওলানা জুনায়েদ বাবুনগরী। তিনি প্রতিষ্ঠানটির মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফীর সহকারী হিসেবে দায়িত্ব পালন করবেন।

এছাড়া মাদ্রাসার প্রবীণ শিক্ষক মুফতি নূর আহমদকে শিক্ষাসচিব এবং হেফাজত আমিরের ছেলে মাওলানা আনাস মাদানিকে সহকারী শিক্ষাসচিবের দায়িত্ব দেয়া হয়েছে।

হাটহাজারী মাদ্রাসার সর্বোচ্চ নীতি-নির্ধারণী কমিটি ‘মজলিসে শূরা’র বৈঠকে এসব সিদ্ধান্ত হয়। শনিবার সকাল ৯টায় হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালকের কার্যালয়ে আল্লামা শাহ আহমদ শফীর সভাপতিত্বে মজলিসে শূরার বৈঠক অনুষ্ঠিত হয়।

আল্লামা শাহ আহমদ শফীর প্রেস সচিব মাওলানা মুনির আহমদের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈঠকে প্রতিষ্ঠানের হাটহাজারী মাদ্রাসার শিক্ষা বিভাগ, হিসাব বিভাগ ও উন্নয়নমূলক কর্মকাণ্ডের ওপর দীর্ঘ আলোচনা-পর্যালোচনা হয় এবং আল্লামা শাহ আহমদ শফীর সুদক্ষ পরিচালনায় হাটহাজারী মাদ্রাসার অভূতপূর্ব উন্নতি, প্রশাসনিক শৃঙ্খলা এবং সুন্দর ব্যবস্থাপনার ভূয়সী প্রশংসা করেন সদস্যরা। একই সাথে শূরা সদস্যরা আল্লামা শাহ আহমদ শফীর আশু রোগমুক্তি ও দীর্ঘ হায়াতের জন্য বিশেষভাবে দোয়া করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আল্লামা শাহ আহমদ শফী অবসরে যাচ্ছেন বলে কতিপয় সংবাদপত্রে পরিবেশিত সংবাদকে চরম বিভ্রান্তিকর আখ্যা দিয়ে মজলিসে শূরার সদস্যরা বলেন, বর্তমান মহাপরিচালকের জীবদ্দশায় কাউকে কখনোই ভারপ্রাপ্ত মহাপরিচালকের দায়িত্বে নিয়োগ দেয়া হবে না।‍ আর হাটহাজারী মাদ্রাসার ইতিহাসে এমন নজিরও নেই।

প্রসঙ্গত, আল্লামা আহমদ শফী এক মাসেরও বেশি সময় ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর সম্প্রতি হাটহাজারীতে ফিরেছেন। তিনি আগের চেয়ে অনেকটা সুস্থ হলেও পুরোপুরি দায়িত্ব পালন তাঁর পক্ষে আর সম্ভব হচ্ছে না। এজন্য তাঁর সহকারী হিসেবে আল্লামা বাবুনগরীকে নিয়োগ দেয়া হয়েছে।

মতামত