টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আজ আনোয়ারা ফায়ার সার্ভিস স্টেশনের করবেন স্বরাষ্টমন্ত্রী

চট্টগ্রাম, ১৫ জুলাই ২০১৭ (সিটিজি টাইমস):  চট্টগ্রামের আনোয়ারা উপজেলার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন আজ শনিবার উদ্বোধন হচ্ছে।

বিকেল ৩টায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ফায়ার সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

জানা যায়, ২০১৬ সালের মাঝামাঝি সময়ে আনোয়ারা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের নির্মাণ কাজ শেষ হওয়ার পরও অজ্ঞাত কারণে এতদিন উদ্বোধনের অপেক্ষায় ঝুলে ছিল এটি।

আনোয়ারা বাসীর দীর্ঘদিনের দাবীর প্রেক্ষিতে সরকার ২০১১ সালে উপজেলা সদরে পল্লীবিদ্যুৎ সমিতির জোনাল অফিস সংলগ্নে এলাকায় ১ কোটি ৩৫ লক্ষ টাকা ব্যয়ে ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের উদ্যোগ নেয় গণপূর্ত বিভাগ। ২০ ১৬ সালে নির্মাণ কাজ শেষ গয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সূত্র জানায়, তিন তলাবিশিষ্ট এ ফায়ার স্টেশনে দুটি গাড়ি ও লোকবল থাকবে ১৭ জন। তাদের মধ্যে দুজন গাড়িচালক ও ১৫ জন ফায়ারম্যান।

এ ব্যাপারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন চট্টগ্রাম বিভাগের উপপরিচালক আবদুস সাত্তার মন্ডল বলেন, ফায়ার সার্ভিসের প্রয়োজনীয় সকল সরঞ্জাম আনা হয়েছে। আজ শনিবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল ও ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের মাধ্যমে উদ্বোধনের পর ফায়ার সার্ভিসের কার্যক্রম শুরু হবে।

মতামত