টক অব দ্য চট্টগ্রাম
Ad2

শনিবার লন্ডন যাচ্ছেন খালেদা জিয়া

চট্টগ্রাম, ১৩ জুলাই ২০১৭ (সিটিজি টাইমস): চোখ ও পায়ের চিকিৎসার জন্য আগামী শনিবার লন্ডন যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। দলটির একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

বিএনপি চেয়ারপারসনের সঙ্গে দলটির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, তার ছেলে ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল যাচ্ছেন বলে জানা যাচ্ছে।

সেখানে তিনি চোখ ও পায়ের চিকিৎসায় প্রায় ৬ সপ্তাহর মতো অবস্থান করবেন বলে জানা যাচ্ছে। পুরো সময়টা তার বড় ছেলে বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বাসায় অবস্থান করার কথা রয়েছে।

সফরে যুক্তরাজ্য বিএনপি, যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশি কমিউনিটির সঙ্গে কয়েকটি অনুষ্ঠানে অংশ নেবেন তিনি। এছাড়া বিদেশি কূটনীতিকদের সঙ্গে দু’-একটি বৈঠকের সম্ভাবনাও রয়েছে।

সূত্র জানায়, সফরে বিএনপি চেয়ারপারসন তার বড় ছেলে তারেক রহমানের সঙ্গে নির্বাচনকালীন সহায়ক সরকার, আগামী নির্বাচনে দলের সম্ভাব্য প্রার্থী, দল ও অঙ্গসংগঠনের নেতৃত্বসহ বিভিন্ন বিষয়ে পরামর্শ করবেন।

দলীয় সূত্র জানায় ‘দলের সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে ম্যাডামের সাক্ষাতটি খুবই গুরুত্বপূর্ণ। কেননা, দলের সারাদেশের তৃণমূলের নেতাকর্মীরাও সেটাই প্রত্যাশা করে এবং এর মাধ্যমে নেতাকর্মীরা উজ্জীবিত হবেন।’

এদিকে একটি সেমিনারে অংশ নিতে আগামীকাল শুক্রবার লন্ডন যাচ্ছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রুমিন ফারহানা।

সূত্র জানায়, সেমিনারে আওয়ামী লীগের পক্ষে অংশ নেবেন প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, অর্থবিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান ও দলের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপুমনি।

মতামত