টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ফরহাদ মজহারের জবানবন্দি ও প্রাপ্ত তথ্য এক নয়: ডিএমপি

চট্টগ্রাম, ১২ জুলাই ২০১৭ (সিটিজি টাইমস): সম্প্রতি অপহরণের পর উদ্ধার হওয়া বিশিষ্ট কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহারের অপহরণ সংক্রান্ত জবানবন্দির সঙ্গে প্রাপ্ত তথ্যের কোনও মিল নেই বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

তদন্ত শেষে শিগগিরই এ বিষয়ে বিস্তারিত জানা যাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বুধবার (১২ জুলাই) ডিএমপির সদর দফতরে এক অনুষ্ঠানে দেয়া বক্তব্যে আছাদুজ্জামান মিয়া এসব কথা বলেন।

আসলে ফরহাদ মজহারের অপহরণের পেছনে আসল রহস্য কী? সেটি এখনও পরিষ্কার না হলেও আগামী দু-এক দিনের মধ্যেই ঘটনার মূল সত্য বেরিয়ে আসবে বলেও জানান ডিএমপি কমিশনার।

প্রসঙ্গত, গত ৩ জুলাই ভোরে শ্যামলীর নিজ বাসা থেকে বের হয়ে নিখোঁজ হন ফরহাদ মজহার। সোমবার সকালেই তার স্ত্রী ফরিদা আখতার আদাবর থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। এরপর রাত সাড়ে ১১ টার দিকে যশোরের নওয়াপাড়ায় হানিফ পরিবহনের একটি বাস থেকে তাকে উদ্ধার করে আইনশৃঙ্খলা বাহিনী। সেখান থেকে মঙ্গলবার সকালে তাকে প্রথমে রাজধানীর আদাবর থানায় ও পরে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে নেয়া হয়। জিজ্ঞাসাবাদ শেষে ওই দিন বিকেলেই তার কাছ থেকে ১৬৪ ধারায় জবানবন্দি নেন আদালত।

এরপর আদালত তাকে নিজ জিম্মায় মুক্তি দেন। মুক্তির পরপরই সন্ধ্যায় শারীরিক অসুস্থতা নিয়ে রাজধানীর বারডেম হাসপাতালে ভর্তি হন তিনি।

এর পর দিন ৫ জুলাই মানবাধিকার কর্মী ও রাজনৈতিক ধারাভাষ্যকার ফরহাদ মজহারকে অপহরণের মামলা তদন্তের দায়িত্ব দেয়া হয় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) পশ্চিম বিভাগকে।

সূত্র জানায়, জোনাল টিমের গোয়েন্দা পরিদর্শক দেলোয়ার হোসেন মামলাটির তদন্ত চালাচ্ছে।

মতামত