টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ছয়টি বাজার ইজারার অনুমতি পেল চসিক

চট্টগ্রাম, ১১ জুলাই ২০১৭ (সিটিজি টাইমস):  অবশেষে ৮ কোটি ১৯ লাখ ২৩ হাজার ৩৫৮ টাকায় চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মালিকানাধীন ছয়টি বাজার ইজারা দেওয়ার অনুমতি দিয়েছে স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ।

সোমবার (১০ জুলাই) মন্ত্রণালয়ের উপসচিব মুহম্মদ ইকবাল হুসাইনের সই চিঠিতে বিষয়টি চসিককে জানানো হয়।

চিঠিতে স্থানীয় সরকার বিভাগ থেকে ২০১১ সালে জারি করা সরকারি হাট-বাজারসমূহের ব্যবস্থাপনা, ইজারা পদ্ধতি এবং এর থেকে প্রাপ্ত আয় বণ্টন সম্পর্কিত নীতিমালার ২.১০ নং অনুচ্ছেদ মোতাবেক এবং গত ২১ মে চসিকের সভার সিদ্ধান্তের আলোকে ৬টি বাজার বাংলা ১৪২৪ সালের জন্য ইজারা প্রস্তাব অনুমোদনের বিষয়টি জানানো হয়ে।

করপোরেশনের মালিকানাধীন সাগরিকা গরুর বাজার ইজারাদার সাইফুল হুদা জাহাঙ্গীরকে ৬ কোটি ২৫ লাখ টাকায়, বিবির হাট গরুর বাজার ইজারাদার মো. জামশেদ খানকে ১ কোটি ৫২ লাখ ৭৮৬ টাকায়, কর্ণেল হাট এ রহমান অ্যান্ড সন্সকে ১২ লাখ ১২ হাজার ৭৮৬ টাকায়, ফইল্যাতলী বাজার মো. জসিম উদ্দিনকে ১১ লাখ ৫৫ হাজার ৭৮৬ টাকায়, বকশির হাট এসএম মারুফকে ১৪ লাখ ৫৩ হাজার টাকায় এবং দেওয়ান হাট মো. আবদুর রশিদ লোকমানকে ৪ লাখ ১ হাজার টাকায় ইজারা দেওয়ার অনুমোদন দেওয়া হয়েছে। এর ফলে চসিকের ৮ কোটি ১৯ লাখ ২৩ হাজার ৩৫৮ টাকার রাজস্ব আয় হবে।

মতামত