টক অব দ্য চট্টগ্রাম
Ad2

২০ বছর পর চট্টগ্রাম নগর বিএনপি’র পূর্ণাঙ্গ কমিটি

চট্টগ্রাম, ১০ জুলাই ২০১৭ (সিটিজি টাইমস): সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে দীর্ঘ ২০ বছর পর ২৭৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করেছে চট্টগ্রাম মহানগর বিএনপি। সোমবার দুপুরে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কমিটির অনুমোদন করেন।

যদিও গঠনতন্ত্রে ১৫১ সদস্যে কমিটি গঠনের কথা বলা হলেও সোমবার দুপুরে ২৭৫ সদস্য বিশিষ্ট বৃহৎ এ কমিটির অনুমোদন দিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

নগর বিএনপির সভাপতি ডা.শাহাদাত হোসেন বলেন, রোববার রাতে আমরা কমিটি জমা দিয়েছিলাম। সোমবার দুপুরে দলের মহাসচিব ২৭৫ সদস্যের কমিটি অনুমোদন দেন। পূর্ণাঙ্গ কমিটিতে সিনিয়র সহসভাপতি একজন, সহসভাপতি ২৯, যুগ্ম সম্পাদক ১২, সহ সাধারণ সম্পাদক ১৮, সাংগঠনিক সম্পাদক ৩, দফতর সম্পাদক ১, প্রচার সম্পাদক ১ ও কোষাধ্যক্ষ একজন।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৬ আগস্ট ডা. শাহাদাত হোসেনকে সভাপতি, আবু সুফিয়ানকে সিনিয়র সহ সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আবুল হাশেম বক্করের নাম ঘোষণা করে পরবর্তী একমাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করার নির্দেশ দেয়া হয় কেন্দ্র থেকে। কিন্তু ১১ মাসেও সেই কমিটি করতে না পারায় নগর বিএনপি’র একটি বড় অংশের মাঝে তীব্র ক্ষোভ ও অসন্তোষ তৈরি হয়। সেই ক্ষোভের মুখেই অবশেষে পূর্ণাঙ্গ কমিটি করতে মনোযোগী হন দলের নগর বিএনপি’র শীর্ষ নেতৃত্ব।

মতামত