টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মাটিরাঙ্গা ভোরের কাগজ সাংবাদিকের উপর হামলাকারী যুবলীগ নেতা বহিস্কার; থানায় মামলা

করিম শাহ
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

চট্টগ্রাম, ১০ জুলাই ২০১৭ (সিটিজি টাইমস): জেলার মাটিরাঙ্গা উপজেলার দৈনিক ভোরের কাগজ ও স্থানিয় দৈনিক অরন্য বার্তার প্রতিনিধি সাংবাদিক নুরুন নবী (অন্তর মাহমুদ) এর উপর হামলা করেছে উপজেলা যুবলীগ সহ-সভাপতি শওকত আকবর। রবিবার বেলা সাড়ে ১২টায় মাটিরাঙ্গা বাজারে তিনি এ হামলার স্বীকার হন। হামলার ঘটনায় জেলা যুবলীগের পক্ষ থেকে হামলাকারী শতকত আকবরকে বহিস্কার করা হয়েছে বলে জানা গেছে। এদিকে আহত অন্তর মাহমুদের পক্ষে মাটিরাঙ্গা থানায় একটি মামলা করা হয়েছে।

জানা গেছে, উপজেলা যুবলীগের এই নেতা মাটিরাঙ্গা বাজারে সাংবাদিকদের প্রকাশ্য গালমন্দ করতে থাকে। এসময় তিনি তাঁর নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠানে এলে হামলাকারী তাঁকে দেখে আরো উশৃংখল আচারণ করতে থাকে। এক পর্যায়ে অন্তর মাহমুদকে তাঁর ব্যবসা প্রতিষ্ঠান খুলতে গেলে হামলাকারী পাশের লাগড়ির স্তুপ থেকে লাঠি নিয়ে অন্তর মাহমুদকে পেটাতে থাকে। এসময় অন্তর মাহমুদ বোকার মত দাড়িয়ে থাকেন। অন্তর মাহমুদ জানান, মাটিরাঙ্গায় সাংবাদিকতা করতে হলে এ যুবলীগ নেতাকে ৪০ হাজার টাকা করে চাঁদা দিতে হবে অন্যথায় এ উপজেলায় কেউ সাংবাদিকতা করতে পারবেনা বলে হুমকি দেয়া হয়।

মাটিরাঙ্গা উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ভূঁইয়া এ হামলার তিব্র নিন্ধা ও প্রতিবাদ জানিয়ে বলেন, আহত অন্তর মাহমুদ মাটিরাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়ে বর্তমানে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

জেলা সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. নয়নময় চাকমা জানান, সাংবাদিক অন্তর মাহমুদের বাম পাশের কোমরের নিচে জখমের চিহৃ রয়েছে। এক্সরে করা হয়েছে রির্পোট ফেলে পরবর্তী চিকিৎসা দেয়া হবে।

মাটিরাঙ্গ থানা অফিসার ইনচার্জ (ওসি) সাহাদাত হোসেন টিটো জানান, সাংবাদিক অন্তর মাহমুদের উপর হামলার ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। আসামীকে আটকে চেষ্টা চলছে।
জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কে এম ইসমাইল হোসেন লিখিত ভাবে জানিয়েছেন, সাংবাদিক অন্তর মাহমুদের উপর হামলা করে দলীয় শৃংখলা পরিপস্থি কাজ করে দলের ভাবমুর্তি নষ্ট করায় মাটিরাঙ্গা যুবলীগের সহ-সভাপতি শওকত আকবরকে দলের সকল কর্মকান্ড থেকে বহিস্কার করা হয়েছে।

সাংবাদিক অন্তর মাহমুদের উপর হামলার ঘটনায় তীব্র নিন্ধা প্রতিবাদ জানিয়েছেন খাগড়াছড়ি প্রেসক্লাব সভাপতি জীতেন বড়ুয়া, সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি নুরুল আজম, সাধারণ সম্পাদক কানন আচার্য, খাগড়াছড়ি দক্ষিণাঞ্চল প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিনসহ জেলা-উপজেলার সকল সাংবাদিক সংগঠন ও প্রতিনিধিরা । সাংবদিক মহল  দ্রুত অপরাধীকে গ্রেফতার করে আইনের আওতায় এতে শান্তি দাবী করেন।

মতামত