টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে চিকুনগুনিয়ার রোগী পাওয়া যায়নি : সিভিল সার্জন

চট্টগ্রাম, ০৮  জুলাই ২০১৭ (সিটিজি টাইমস):  চট্টগ্রাম জেলায় এখন পর্যন্ত চিকুনগুনিয়ার কোন রোগী পাওয়া যায়নি বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী। শনিবার ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

সিভিল সার্জন বলেন, চট্টগ্রামে এখন পর্যন্ত চিকুনগুনিয়ার কোন রোগী পাওয়া যায়নি। চিকুনগুনিয়া প্রতিরোধে সিটি করপোরেশন ইতিমধ্যে ক্রাস প্রোগাম শুরু করেছে। সকল সরকারি ও বেসরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠানের চিকিৎসক প্রতিনিধিদের সিভিল সার্জন কার্যালয়ে এনে আইইডিসিআর-স্বাস্থ্য অধিদপ্তরের প্রশিক্ষকের মাধ্যমে চিকুনগুনিয়ার উপর প্রশিক্ষণ দেওয়া হবে।

সিভিল সার্জন কার্যালয় আয়োজিত এই সভায় প্রধান অতিথি ছিলেন রোগতত্ত্ব, রোগ নির্ণয় ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডা. অশোক কুমার দত্ত, অধ্যাপক ডা. সুজিত পাল, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী ও স্বাস্থ্য অধিদপ্তরের সিডিসি বিশেষজ্ঞ ডা. হাসিনা নাসরিন প্রমুখ।

মতামত