টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে একাদশ শ্রেণির ভর্তি, আবারো আবেদনের সুযোগ!

চট্টগ্রাম, ০৬  জুলাই ২০১৭ (সিটিজি টাইমস): একাদশ শ্রেণির ভর্তিতে কলেজে শূন্য আসন থাকা সাপেক্ষে আবারো আবেদনের সুযোগ পাচ্ছে ভর্তিচ্ছুরা।

অনলাইনের মাধ্যমে ১১ থেকে ১৫ জুলাই পর্যন্ত তারা আবেদন করতে পারবে। পাশাপাশি শিক্ষার্থীদের ভর্তির প্রাথমিক নিশ্চায়ন ফি ১৮৫ টাকা জমা এবং শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃক ভর্তির চূড়ান্ত নিশ্চায়নের সময়সীমাও ৯ জুলাই পর্যন্ত বৃদ্ধি করেছে আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় সাব-কমিটি।

প্রতিষ্ঠানভিত্তিক শূন্য আসনের তালিকা ১১ জুলাই ভর্তির নির্ধারিত ওয়েবসাইটে (www.xiclassadmission.gov.bd) প্রকাশ করা হবে। তাদের ১৮ থেকে ২০ জুলাইয়ের মধ্যে প্রাথমিক নিশ্চায়ন ও প্রতিষ্ঠানে ভর্তির যাবতীয় কার্যক্রম সম্পন্ন করতে হবে।

কলেজে শূন্য আসন সাপেক্ষে ১১ জুলাই থেকে ১৫ জুলাইয়ের মধ্যে ভর্তিচ্ছুরা আবেদন করতে পারবে জানিয়ে  চট্টগ্রাম শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক সুমন বড়ুয়া বলেন, এক্ষেত্রে শুধুমাত্র যারা আবেদন করেও এখনো ভর্তির জন্য সিলেকশন পায়নি, পূর্বে আবেদন করেনি, সিলেকশন প্রাপ্ত প্রতিষ্ঠানে ভর্তির প্রাথমিক নিশ্চায়ন করেও ভর্তি হয়নি, সিলেকশন পেয়েও ভর্তির প্রাথমিক নিশ্চায়ন করেনি এবং যারা ভর্তি বাতিল করেছে তারাই আবেদনের সুযোগ পাবে। তবে এবার আবেদনে কমপক্ষে ৭টি ও সর্বোচ্চ ১০টি প্রতিষ্ঠানে পছন্দক্রম প্রদান করতে হবে।

‘আবেদনের প্রেক্ষিতে ১৭ জুলাই শিক্ষার্থীদের ভর্তির ফলাফল প্রকাশ করবে আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় সাব-কমিটি।’

 

মতামত