টক অব দ্য চট্টগ্রাম
Ad2

পাহাড়ি ঢল: তলিয়ে গেছে কক্সবাজারের প্রবেশমুখ

চট্টগ্রাম, ০৫ জুলাই ২০১৭ (সিটিজি টাইমস):  কক্সবাজার উপজেলা পরিষদের সামনের প্রায় এক কিলোমিটার রাস্তা তলিয়ে যাওয়ায় বিপাকে পড়েছেন পর্যটক ও স্থানীয় বাসিন্দারা।

সড়কটি কক্সবাজারের প্রবেশ মুখ বা মূল ফটক হওয়ায় আন্তঃজেলা ও অভ্যন্তরীণ পরিবহনের সব গাড়ি এই রাস্তা দিয়েই কক্সবাজার শহরে প্রবেশ করে।

কিন্তু সাম্প্রতিক ভারী বর্ষণে সড়কটির প্রায় এক কিলোমিটার অংশ পানির নিচে তলিয়ে গেছে। এছাড়াও সড়কটির জায়গায় জায়গায় খানাখন্দ থাকায় চলাচলকারী গাড়িগুলোর গতিও বেশ মন্থর। ফলে সৃষ্টি হচ্ছে দীর্ঘ যানজটের। সময় সময় ট্রাফিক জ্যামের দৈর্ঘ মাইলের পর মাইলও ছাড়িয়ে যায়।

ইতোমধ্যে পানি পাহাড়ি ঢলের পানি নিষ্কাষণের জন্য একটি কালভার্ট নির্মাণ চলছে। কিন্তু কাজটি বর্ষা মৌসুমে হওয়ায় আরো বেশি ভোগান্তি পড়ছে পর্যটক ও স্থানীয়রা।

কক্সবাজার সরকারি কলেজের ছাত্র আরফাত উল্লাহ জানান, দীর্ঘদিন ধরে সড়কের এই অংশটি পানিতে তলিয়ে যাচ্ছে। কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এটা দেখেও দেখছেন না।

তবে কক্সবাজার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান জিএম রহিম উল্লাহ বলেন, সংশ্লিষ্ট ঠিকাদারকে দ্রুত কাজ শেষ করার নির্দেশ দেয়া হয়েছে। আশা করি নির্দিষ্ট সময়ের মধ্যে কাজটা শেষ হবে।

মতামত