টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ঈদের ছুটিতে পর্যটকে ভরপুর কক্সবাজার

চট্টগ্রাম, ২৮ জুন ২০১৭ (সিটিজি টাইমস): ঈদের ছুটিতে পর্যটকদের আগমন ঘটছে কক্সবাজারে। মঙ্গলবার ভোরের আলো ফুটতেই কক্সবাজারে পৌঁছতে শুরু করে হাজারো পর্যটক। তবে বৃষ্টি আর ছুটি কম থাকায় এই সংখ্যা গেল বছরের চেয়ে কম জানালেন ব্যবসায়ীরা।

যানজট শহর থেকে একটু প্রশান্তির জন্য প্রকৃতির স্পর্শ নিতে পরিবার পরিজন নিয়ে কক্সবাজারে এই আগমন জানালেন পর্যটকরা।

ঢাকা থেকে আসা জামিল আহমেদ ও নাদিয়া সুলতানা দম্পতি জানান, অনেকদিন পর বাড়ি থেকে বের হওয়ার সুযোগ পেয়েছি। আর সেই সুযোগে কক্সবাজার বেড়াতে আসা। অনেক ভাল লাগছে সমুদ্রস্নানে। বিশেষ করে নতুন করে হওয়া মেরিন ড্রাইভ সড়কটিতে।

দেশের বিভিন্ন জায়গা থেকে আসা পর্যটকরা হোটেলের রুম চেকিং করেই সকাল থেকেই সমুদ্রের স্বাদ নিতে ছুটে চলেন সৈকত বালিয়াড়িতে। তারপর বিশাল সমুদ্রের উর্মিমালার সাথে পর্যটকদের চলে আনন্দ উল্লাস আর ঢেউয়ের সাথে মিতালি।

পর্যটন ব্যবসায়ীরা বলেন, ঈদের ছুটিতে পর্যটকদের আগমন ঘটেছে সত্তর ভাগ। যা গত বারের চেয়ে তুলনামূলকভাবে কম। আর এবার ব্যবসায় আশানুরূপ ফল আসবে না বলেও আশঙ্কায় রয়েছেন তারা। হয়তো দেশে সম্প্রতি সৃষ্ট দুর্যোগের কারণে এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। ঈদের বাকি ছুটিতে শতভাগ রুম বুকিং হবে বলে আশা করছেন ব্যবসায়ীরা।

এদিকে সৈকতের নিরাপত্তার বিষয়ে জানতে চাইলে কক্সবাজার টুরিস্ট পুলিশের সহকারী পুলিশ সুপার রায়হান কাজেমী  জানান, ঈদের দিন থেকে কক্সবাজার সমুদ্র সৈকতে পর্যটক আগমন বেড়েছে। দেশী-বিদেশী পর্যটকদের নিরাপত্তায় টুরিস্ট পুলিশের বিশেষ টহল জোরদার করা হয়েছে। পাশাপাশি ঝুঁকিপূর্ণ পয়েন্টগুলোতে পর্যটকদের সতর্ক করছে টুরিস্ট পুলিশ।

মতামত