টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সন্ত্রাসবাদ মোকাবেলায় একসঙ্গে কাজ করতে ট্রাম্প-মোদির অঙ্গীকার

চট্টগ্রাম, ২৭ জুন ২০১৭ (সিটিজি টাইমস): দুইদিনের রাষ্ট্রীয় সফরে সোমবার হোয়াইট হাউজে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। হোয়াইট হাউজে পৌঁছালে ভারতের প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা দেয়া হয়।

সংবাদ সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প ভারতকে যুক্তরাষ্ট্রের সত্যিকারের বন্ধু উল্লেখ করে সন্ত্রাসবাদ মোকাবেলায় দুই দেশ এক সঙ্গে কাজ করারও অঙ্গীকার করেন।

কিস্তান এই অঞ্চলে সন্ত্রাসবাদকে উস্কে দিচ্ছে বলে মোদির পক্ষ থেকে অভিযোগ করা হয় বৈঠকে। দুই নেতাই সামরিক সহযোগিতা এবং আন্তর্জাতিক নিরাপত্তায় পরস্পরের সহযোগিতা বাড়ানোর উপর জোর দেন।

বর্তমান বিশ্বের অন্যতম দ্রুত বর্ধনশীল অর্থনীতির দেশ ভারতের সঙ্গে সম্পর্ক জোরদারের আশা পুর্নব্যক্ত করেন ট্রাম্প। বর্তমান বিশ্বে সবচেয়ে বেশি টুইটার ফলোয়ার এই দুই নেতার, এই কথা বলতেও ভোলেননি ডোনাল্ড ট্রাম্প।

এর আগে সফরের প্রথমদিন রোববার ভারতীয় প্রধানমন্ত্রী অ্যাপলের প্রধান টিম কুক, গুগলের সিইও সুন্দর পিচাই, মাইক্রোসফটের সিইও সত্য নাদেলা, মাস্টারকার্ডের অজয় বাঙ্গা সহ ২০টি টেক প্রতিষ্ঠানের প্রধানদের সঙ্গে বৈঠক করেন।

মতামত