টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ঈদযাত্রায় ভোগা‌ন্তি সহনীয় পর্যা‌য়ে: কা‌দের

চট্টগ্রাম, ২৪ জুন ২০১৭ (সিটিজি টাইমস): ঈদযাত্রায় এবা‌রে মহাসড়‌কের মান আগের চে‌য়ে ভা‌লো এবং যাত্রী ভোগা‌ন্তি সহনীয় পর্যা‌য়ে আছে ব‌লে জানিয়েছেন আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক এবং সড়ক প‌রিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার সকালে গাবতলী বাস টার্মিনাল পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের তিনি বলেন, আগের যেকোনো সময়ের চেয়ে এবার মহাসড়কে যাত্রার মান ভাল। সেই সাথে ভোগান্তিও কম। ঢাকা থেকে উত্তরবঙ্গের দিকে চলাচলে চন্দ্রায় যে দীর্ঘ জট লেগে থাকত, গত ১০ বছরের চেয়ে এবার সেটা কম।

মন্ত্রী বলেন, আজও অনেক জায়গায় রাস্তায় কিছুটা ধীরগতি আছে। এটা অতিরিক্ত চাপের কারণে। আশা করি, জনগণ সেটা মেনে নেবে।

এর আগে, সকাল ১০টায় সেখানে পৌঁছে বিভিন্ন কাউন্টারে গিয়ে যাত্রী ও ব্যবস্থাপকদের সঙ্গে কথা বলেন এবং ঈদযাত্রার খোঁজখবর নেন মন্ত্রী।

দুর্ভোগ সহনীয় পর্যায়ে আছে দাবি করে কাদের বলেন, আমি এ কথা একবারও বলব না যে, যাত্রীরা পুরোপুরিভাগে ভোগান্তিহীন যাত্রা করছে। ঢাকা থেকে ৮০ লাখ মানুষ গ্রামে যাচ্ছে ঈদ করতে। এখানে আমরা বলেছি, দুর্ভোগ সহনীয় পর্যায়ে রাখব। এবং তা আমরা পেরেছি।

রংপুরে সড়ক দুর্ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে তিনি বলেন, এটা খুবই দুঃখজনক ঘটনা। এদের ঈদের আনন্দ মাটি হয়ে গেছে। পরিবারগুলো পথে বসে যাবে। এজন্য, আমি ড্রাইভারদের আরও সতর্কভাবে গাড়ি চালানোর জন্য বলব। আর যাত্রীদের উদ্দেশ্যে বলব, জীবনকে ঝুঁকির মধ্যে ফেলে দিয়ে ঈদের আনন্দ একেবারে মাটি হয়ে যেতে পারে।

অতিরিক্ত ভাড়া ও ট্রিপ না নেয়ার নির্দেশ দিয়ে মন্ত্রী বলেন, ড্রাইভাররা অতিরিক্ত ট্রিপ নেয়ার জন্য গাড়ি স্পিডে চালানো থেকে বিরত থাকুন। গাড়ি চালনায় আরও সতর্ক হোন। পাশাপাশি মালিকদের বলবো যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করবেন না।

মতামত