টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সীতাকুণ্ডে চলছে শেষ মুহুর্তের ঈদ কেনাকাটা, ক্রেতাদের উপছে পড়া ভিড়

মোঃ ইমরান হোসেন 
সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রাম, ২৩ জুন ২০১৭ (সিটিজি টাইমস):   সীতাকুণ্ড মার্কেটজুড়ে পোশাকের হাজারো কালেকশন, তাই বাজার ঘুরে ঘুরে পছন্দের জিনিস খুজছে ক্রেতারা। তবে অনেক দাম আর ঝামেলার কথা মাথায় রেখে প্রথম রোজা থেকে ঈদের বাজার সেরে ফেলে। আর দুদিন পরেই ঈদ তাই এখন সীতাকুণ্ড বাজারে প্রতিটি বিপনী বিতানে চলছে উপছে পড়া ভিড়। সারাদিন রোজা থাকায় অনেকে ক্লান্ত শরীরে বের হতে না পারায় ইফতার এর পর মানে সন্ধ্যার পর থেকে হাটার জায়গা থাকেনা সীতাকুণ্ডের গলি গুলোতে।

এদিকে দেশের বিভিন্ন জায়গার মত সীতাকুণ্ডেও কুপনের মাধ্যমে পুরুস্কারের ঘোষনা দিয়ে ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করছে “সীতাকুণ্ড বড় বাজার’’। এরই মধ্যে ঘোষনা দিয়েই প্রচারণা চালাচ্ছে স্থানীয় টিভি চ্যানেল এসিএল বাংলাসহ বিভিন্ন মাধ্যমে। মোটরসাইকেল, টিভি, ফ্রিজসহ সকল লোভনীয় ও আকর্ষণীয় পুরস্কারের ঘোষনা দিয়েছে কর্তৃপক্ষ।

ঈদে তরুণীদের কাছে পছন্দের শীর্ষে থাকে সালোয়ার কামিজ। চাঁদনি চকে আন স্টিচ সালোয়ার কামিজের মূল বাজার। ঈদ বাজারের মূল চাপটা পড়েছে এখানেই। সবাই চায় ঈদের পোশাকটি হোক বিশেষ কিছু। ক্রেপ জর্জেট, জর্জেট কাপড়ে জারদৌসি কাজের প্রতি মেয়েদের আকর্ষণ সবসময়ই থাকে। ঈদ এলে তার চাহিদা যায় আরো বেড়ে। তবে এবার ঈদ গরমকালে হওয়ার কারণে তুলনামূলক হাল্কা রং ও ফ্লোরাল মোটিফের পোশাকেরও চাহিদা রয়েছে।

বাজার ঘুরে দোকান মালিকদের সাথে কথা হলে তারা জানান, এবার সেমি রং, লং সালোয়ার কামিজের প্রতি ক্রেতাদের আগ্রহ বেশি। এসব সালোয়ার কামিজের ডিজাইনে ঘের বাড়ানো হয়েছে। এছাড়া ফ্রক টাইপের প্রতিও আগ্রহ বেড়েছে মেয়েদের। তবে গরমকালের জন্য সুতি কাপড়ে ফ্লোরাল মোটিফের সালোয়ার কামিজের চাহিদা বেশি। তিনি জানান, ঈদ বাজারে যে চাপ হয় এখন পর্যন্ত তা হয়নি।

এবার ঈদে মেয়েদের পছন্দের তালিকায় রয়েছে শর্টস্লিভ ও স্লিভলেস সালোয়ার-কামিজ এবং ফুল স্লিভের লং কামিজ। এসব পোশাকে হাতের কাজের পাশাপাশি চুমকি, স্টোন, সুতো, হালকা ব্লক, ওভার অল কাজ, গলায় এবং হাতায় কাজ, ওড়নায় কাজ, কলকিতে কাজ, ওড়নায় অল ওভার কাজ, ব্লক ওড়না, হাতায় কুচি, পাইপিনের কাজ, অ্যাপলিক, এমব্রয়ডারি, পুঁতির কাজ ইত্যাদি। কাটিংয়ের ক্ষেত্রেও পরিবর্তন সহজেই চোখে পড়ে। গোল গলা, ভি-গলা এবং সেরোয়ানি গলার কামিজ দেদার বিক্রি হচ্ছে। লাল, কালো, কমলা, হলুদ, জাম গোলাপি, সবুজ, অরেঞ্জ রেড, গোল্ডেন, অরেঞ্জ পিঙ্ক, বাদামি, পিঙ্ক রঙের সালোয়ার-কামিজ ও ফতুয়া মেয়েদের সেরা পছন্দ। কামিজের গলা এবং হাতের পাইপিনের সঙ্গে ম্যাচ করে সালোয়ার করা হয়েছে। ওড়নাতে কামিজের সঙ্গে ম্যাচ করে প্রিন্ট করা হয়েছে। অ্যান্ডি সিল্ক এবং জয় সিল্কের নরমাল ও এক্সক্লুসিভ শর্ট কামিজের চাহিদা বেশি। শর্ট কামিজে ঘটি হাতা ও ম্যাগি হাতা মেয়েদের চাহিদার তুঙ্গে রয়েছে। এবার ঈদে মেয়েদের ট্রেন্ড সেমি লং কামিজের দিকে। এখনকার তরুণীরা আবহাওয়া, সময় ও যুগের সঙ্গে তাল মিলিয়ে ফুলস্লিভ সেমি লং কামিজই বেশি পছন্দ করছে।

মতামত