টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ফখরুলের গাড়িবহরে হামলা, আদালতে এবার পাল্টা মামলা

চট্টগ্রাম, ২২জুন ২০১৭ (সিটিজি টাইমস):  চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম ও আইনশৃঙ্খলা বিঘ্নকারী দ্রুত বিচার আদালতের বিচারক আ স ম শহীদুল্লাহ কায়সারের আদালতে রাঙ্গুনিয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের গাড়িবহরে হামলার ঘটনায় এবার পাল্টা মামলা দায়ের হয়েছে। দ্রুত বিচার আইনের ৪ ও ৫ ধারায় দাখিল করা মামলায় রাঙ্গুনিয়া উপজেলা বিএনপির সভাপতি শওকত আলী নুর সহ ২৬ জন বিএনপি নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাতনামা আরও ১০-১৫ জনকে আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ জুন) বাদি হয়ে মামলাটি দায়ের করেন রাঙ্গুনিয়ার সিএনজি অটোরিকশা চালক মহসিন।এই মামলায় ২৬ জন বিএনপি নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

বাদির আইনজীবী অ্যাডভোকেট নিখিল কুমার নাথ  বলেন, মির্জা ফখরুলের গাড়িবহর রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে দিয়ে যাওয়ার সময় সিএনজি অটোরিকশা চালক মহসিন ও আব্দুল আজিজের গাড়িতে ধাক্কা দেয় ও তাদের চাপা দেয়। এসময় তারা প্রতিবাদ করলে বিএনপি নেতাকর্মীরা গাড়ি থেকে নেমে তাদের মারধর করে। এ ঘটনায় উত্তেজিত জনতা দুটি গাড়ি ভাঙচুর করে। আহত দুজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেওয়া হয়।

‘এ ঘটনায় সিএনজি অটোরিকশা চালক মহসিন বাদি হয়ে মামলা করেছে। মামলাটি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন আদালত। ’

এর আগে বুধবার একই ঘটনায় একই আদালতে মামলা করেন বিএনপি নেতা ও চট্টগ্রামের সাবেক জেলা পিপি অ্যাডভোকেট এনামুল হক। দ্রুত বিচার আইনের ৪ ও ৫ ধারায় দাখিল করা মামলায় ২৬ জনের নাম উল্লেখ করা হয়। এছাড়া অজ্ঞাতনামা আরও ২৫-৩০ জনকে আসামি করা হয়।এই মামলাটিও পিবিআইকে তদন্তের নির্দেশ দেন আদালত। ১৮ জুলাইয়ের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের কথাও বলেন আদালত।

মতামত